ডেস্ক: জোট রয়েছে ঠিকই, কিন্তু বিজেপিকে একটুও জমি দিয়ে ছেড়ে কথা বলতে চাইছে না শিবসেনা। এবার গোয়ায় তড়িঘড়ি সরকার গঠন নিয়েও শিবসেনার কটাক্ষ হজম করতে হল বিজেপিকে। প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের জীবনাবসানের পরবর্তী সময়কে ‘গণতন্ত্রের বিপজ্জনক সময়’ বলে আখ্যা দিয়েছে শিবসেনা। এদিন শিবসেনার মুখপাত্র ‘সামনা’-তে ফের একবার বেনজির সমালোচনা করা হয় বিজেপির। লেখা হয়, ‘মুখ্যমন্ত্রীর অস্থিকে ঠান্ডা হওয়ার সময়টুকুও দিল না বিজেপি।’

সরকার ধরে রাখতে ও নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে এদিন আস্থা ভোটে জয়লাভ করেন বিজেপির মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। কিন্তু একজন মুখ্যমন্ত্রী দুঃখজনক মৃত্যুর পরও ক্ষমতালাভের এই ন্যক্কারজনক রাজনীতির বিপক্ষেই নিজের অবস্থান জানান দিয়েছে মহারাষ্ট্রের শরিকদল। বিশেষ করে সোমবার মধ্যরাত ২টোর সময় প্রমোদ সাওয়ান্তের শপথগ্রহণের এই ঘটনাকে নজিরবিহীন এবং ‘ক্ষমতার নির্লজ্জ খেলা’ বলে অভিহিত করা হয়েছে দলীয় মুখপাত্রে। বলাই বাহুল্য পারিক্করের মৃত্যুর ৪৮ ঘণ্টার মধ্যেই ক্ষমতায় টিকে থাকার বিজেপির এই মরিয়া প্রচেষ্টাকে একেবারেই ভালো চোখে নেয়নি বিজেপি।

এই প্রসঙ্গে এদিন ‘সামনা’-য় লেখা হয়- ‘পারিক্করের চিতার আগুন ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত ছিল। যেভাবে প্রমোদ সাওয়ান্ত শপথ নিলেন সেটা গণতন্ত্রের দুর্দশাই বলতে হবে। সোমবারের মধ্যরাতের জায়গায় যদি মঙ্গলবার সকাল হয়ে যেত তাহলে কোন মহাভারত অশুদ্ধ হতো?’ তবে মাঝরাতে বিজেপির এমন কাজের জন্য কংগ্রেসকেই দোষী সাব্যস্ত করা হয়েছে শিবসেনার তরফে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here