ডেস্ক: বিদেশ গেলেই দেশের কথা মনে পড়ে প্রধানমন্ত্রীর। অথচ যখন দেশে থাকেন যেই বিষয় নিয়ে মুখ খোলা দরকার সেগুলির ব্যপারে কথা না বলে মুখে কুলুপ এঁটে রাখেন। তাই তিনি ‘মৌনী বাবা’। শিবসেনা মুখপাত্র ‘সামনা’-র সম্পাদকীয়তে এই ভাষাতেই সমালোচনার তিরে বিদ্ধ করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

এদিনের সম্পাদকীয়তে তুলে আনা হয় প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর কথাও। দিনকয়েক মনমোহন প্রধানমন্ত্রী মোদীকে মুখ খোলার কথা বলেছিলেন। এই কথা টেনে সামনাতে লেখা হয়, মনমোহনও মাঝে মধ্যে মুখ খুলতেন ঠিকই, তবে একশো শতাংশ সত্যি কথা তিনি বলতেন না। কিন্তু ‘মৌনী বাবা’ দেশে বসে কখনই মুখ খোলেন না। বরং তিনি বিদেশ গিয়ে কথা বলেন। তাই মোদীকে কথা বলাতে চাইছে দেশের রাজধানী বিদেশের লন্ডন, নিউ ইয়র্ক, টোকিও-তে স্থানান্তরিত করারও খোঁচা দেওয়া হয়।

শিবসেনার আরও দাবি, মোদীর হয়তো দেশে বসে দেশের পরিস্থিতি নিয়ে কথা বলতে অস্বস্তি হয়। সেই কারণেই তিনি বিদেশে গিয়ে দেশের কথা আলোচনা করেন। এদিনের সম্পাদকীয়তে বিজয় মালিয়া, নীরব মোদীদের নিয়েও মোদীকে কটাক্ষ করে শিবসেনা। সেখানে লেখা হয়, মোদী কালো টাকা ফিরিয়ে আনবেন বলেছিলেন। দুর্নীতি মুক্ত ভারত গড়ার কথাও বলেছেন। অথচ দেশের টাকা লুঠ করে যেই দেশে বিজয় মালিয়ার মতো শিল্পপতিরা বসে আছেন, সেখান থেকেই খালি হাতে ফিরছেন প্রধানমন্ত্রী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here