kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কিংবদন্তি স্পিডস্টার শোয়েব আখতার ক্রিকেট ছাড়ার পরেও অত্যন্ত জনপ্রিয় একটা নাম। পাকিস্তানের প্রাক্তন ফাস্টবোলার বাইশ গজ থেকে বিদায় নেওয়ার পর সোশ্যাল মিডিয়ায় আগুন ঝলসান। কখনও বিতর্কিত মন্তব্য করেন তো কখনও কেরিয়ারের বিশেষ বিশেষ ঘটনার স্মৃতিচারণ করেন নিজের ইউটিউব চ্যানেলে।

ভারতের প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের সঙ্গে মধুর সম্পর্ক ছিল হরভজন সিং ও যুবরাজ সিংয়ের সঙ্গে। সম্প্রতি বিবিসি-র দুসরা পডকাস্টে এক সাক্ষাৎকার দেন আখতার। সেখানেই তিনি ভাজ্জি এবং যুবির সঙ্গে নিজের সম্পর্কের ব্যাপারে মন্তব্য করেন।

আখতার প্রায়ই ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে কুস্তিতে জড়িয়ে পড়তেন। এই প্রসঙ্গে তিনি বলছেন, “আমি কখনও কুস্তি করিনি। বলতে পারেন ওটা আমার ভালবাসার বহিঃপ্রকাশ ছিল। আমি যখন কাউকে পছন্দ করি তখন তাকে ছুঁড়ে দিই অভাবে। আমি জড়িয়ে ধরতে গিয়ে যুবরাজের পিঠ আর শাহিদ আফ্রিদির পাঁজর ভেঙে দিয়েছিলাম। এমনকী আব্দুল রজ্জাককে হ্যামস্ট্রিং স্ট্রেচও বেশি করিয়ে দিয়েছিলাম।”

আখতার আরও বলেছেন, “হতে পারে যে, আমার ভালবাসার প্রকাশটা একটু বন্য। অল্প বয়সে এরকম অনেক বোকামি করেছি, আসলে কখনই বুঝিনি যে, আমার ক্ষমতা কত’টা। যুবরাজ আর হরভজন আমার ভাইয়ের মতো। ওদের মারার কোনও প্রশ্নই নেই।’

আখতার বরাবরই মাঠের রঙিন চরিত্র। তার আগুনে বোলিংয়ে ভয় পেত না এরকম ব্যাটসম্যান পাওয়া প্রায় দুষ্কর। আজও সর্বকালের সেরা পেসারদের তালিকায় তাঁর নামটা উচ্চারিত হয় প্রথম দিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here