national news

মহানগর ওয়েবডেস্ক: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে নির্দেশিকা দেওয়া হয়েছে, জমায়েত না করার জন্য। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে একে অপরের থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতেও বলা হয়েছে সাধারণ মানুষকে। বেশি যাতে জমায়েত না হয় তার জন্য ইতিমধ্যেই বেশকিছু পদক্ষেপ নিয়েছে দেশের বিভিন্ন রাজ্য সরকার। একাধিক রাজ্যে স্কুল-কলেজ, শপিং মল, জিম, বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে নির্দিষ্ট সময়ের জন্য। খেলার দুনিয়াতেও ব্যাপক প্রভাব ফেলেছে চিন থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস। একাধিক সিরিজ বাতিল হচ্ছে। ভাইরাসের রেশ থেকে বাদ যাচ্ছে না বিনোদন জগতও।

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্পোইজ (FWICE)-এর ভাবনা, সমস্ত সিনেমা এবং সিরিয়ালের শ্যুটিং পরবর্তী বেশকিছু দিনের জন্য বন্ধ করে দেওয়া। শ্যুটিং হলেই অন্তত ৫ লক্ষ কর্মী কাজ করে বিভিন্ন শ্যুটিং স্পট মিলিয়ে। এই বিপুল জমায়েতের ফলে যাতে নতুন করে কোনওভাবে করোনাভাইরাস ছড়িয়ে না পড়ে তার জন্য এই পদক্ষেপ নেওয়ার চিন্তা করা হচ্ছে। জানা গিয়েছে, শ্যুটিং বন্ধ করার বিষয় নিয়ে ইতিমধ্যেই প্রযোজক সংগঠনের সঙ্গে কথা বলছে FWICE। খুব শীঘ্রই এই বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত জানান হবে বলে খবর।

FWICE-এর তরফে জানানো হয়েছে, সরকারগুলির তরফে স্কুল-কলেজ, শপিং মল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শ্যুটিং বন্ধ হতেই পারে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই পদক্ষেপ অত্যন্ত আবশ্যক। টিভিতে যার কাজ করেন তাদের প্রতিদিন সেটে আসতে হয়, এটা আরও বেশি ভয়ানক এই মুহূর্তে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই পরিস্থিতিকে ইতিমধ্যেই ‘অতিমারী’ ঘোষণা করেছে। এই প্রেক্ষিতে কখনই ঝুঁকি নেওয়া উচিত নয়। আরও জানানো হয়েছে, আপাতত যে জায়গায় শ্যুটিং চলছে সেখানের অভিনেতা-অভিনেত্রী সহ সকল কর্মীদের মেডিক্যাল চেকআপ করানো হবে। প্রযোজক সংগঠনের সঙ্গে এই বিষয় কথাও হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here