condom news

মহানগর ওয়েবডেস্ক: করোনাভাইরাস। ২১ দিন লকডাউন গোটা দেশ। সমগ্র পরিস্থিতি নিয়ে নাজেহাল দেশবাসী। ওদিকে বিশ্বের নিরিখে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২৭,০০০, আক্রান্ত প্রায় ৬ লক্ষ। একের পর এক সংস্থা, অফিস, পরিবহন সব বন্ধ করে দেওয়া হয়েছে। এতে যে মানুষের সমস্যা হচ্ছে এই তা আলাদা করে বলার নয়। তবে কোনও কিছু না পাওয়ার মধ্যেও এই লকডাউনে প্রিয়জনের সঙ্গে ‘ভাল সময়’ কাটানোর সুযোগ পাওয়া যাবে বলে ভেবেছিলেন প্রচুর মানুষ। সেটা হয়তো আর হল না। কারণ বিশ্বজুড়ে আকাল পড়েছে কন্ডোমের! মাথায় হাত উৎপাদনকারীদেরও।

এক আন্তর্জাতিক কন্ডোম উৎপাদনকারী সংস্থার দাবি, বিভিন্ন দেশের লকডাউনের জন্য বন্ধ করে দিতে হয়েছে কারখানা। এর জন্য নতুন করে আর বানানো যাচ্ছে না কন্ডোম। ইতিমধ্যেই অন্তত ১ কোটি কন্ডোম খামতি দেখা দিয়েছে। এক কথায় বলা যায়, করোনাভাইরাসের জেরে লকডাউন শুধুমাত্র মানুষের পেটের খিদে কেড়ে নিচ্ছে না, তার শরীরের খিদেও কেড়ে নিচ্ছে।

এমনও খবর আসছে যেখানে কিছু সংস্থার কারখানায় গত এক সপ্তাহে একটিও কন্ডোম তৈরি হয়নি। আন্তর্জাতিক ওই সংস্থার এক কর্তার দাবি, এই খামতি পরবর্তী কয়েক মাস ধরে চলবে এবং এর প্রতিফলন দেখবে গোটা বিশ্ব। আরও উল্লেখযোগ্য বিষয়, সর্বাধিক কন্ডোম প্রস্তুতকারী দেশের মধ্যে অন্যতম হল চিন, যেখান থেকে এই করোনাভাইরাসের উৎপত্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here