kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বঙ্গ রাজনীতির সবচেয়ে চর্চিত বর্তমান বিজেপি নেতা সকলকে অবাক করে মঙ্গলবার ভাইফোঁটা নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে। এরপরই শুরু হয়েছে জল্পনা। প্রশ্ন উঠছে তবে কি এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেবেন প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়? উত্তর এখনও অজানা থাকলেও পরিস্থিতি এগোচ্ছে সেই পথেই। এরইমাঝে শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায় ভাইফোঁটা প্রসঙ্গে জানিয়ে দিলেন, দিদির কাছ থেকে শোভনের ভাইফোঁটা নিঃসন্দেহে তাঁর শুভ বুদ্ধির উদয়।

শোভনের ভাইফোঁটা প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রত্না জানান, ‘মঙ্গলবারের দিনটা সবচেয়ে ভাল। দিদির ছোটভাই ভাইফোঁটা নিয়েছেন। দিদির কাছে শোভন চট্টোপাধ্যায় সর্বদা মায়ের স্নেহই পেয়ে থাকেন। গতবছর উনি ফোঁটা নিতে পারেননি। এখন প্রার্থনা এটাই, এই শুভবুদ্ধিটা যাতে উনি ধরে রাখতে পারেন।’ পাশাপাশি রত্নাদেবী আরও জানান, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই উত্থান শোভন চট্টোপাধ্যায়ের। দলে যদি উনি ফেরেন তাহলে ভালই হবে। দিদির হাত ধরে আগামী দিনে আরও এগিয়ে যাবেন উনি।’

উল্লেখ্য, বৈশাখীর সঙ্গে সম্পর্কের জেরে তৃণমূল নেতা হিসাবে রাজনীতিতে শোভনের নম্বর কাটা শুরু করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার জেরে দীর্ঘ দিন রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার পর বিজেপিতে যোগ দেন তিনি। কিন্তু সেখানেও সুখ মেলেনি। নানান কারণে বিজেপির সঙ্গে প্রতি পদে দ্বন্দ্বে জড়িয়েছেন শোভন-বৈশাখী। গত বছর মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজো ও ভাইফোঁটায় তিনি অনুপস্থিত থাকলেও, এবার হঠাৎ কালীঘাটের বাড়িতে উপস্থিত হন তিনি। যা নিয়ে শুরু হয় জল্পনা। এবার সেখানেই শোভনের পুনরায় তৃণমূল যোগের সম্ভাবনাকে আরও খানিক উস্কে দিলেন রত্না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here