kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: আগামী ১২ মার্চ নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দিতে চলেছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। তবে সাধারণ ভাবে শুধু মনোনয়ন জমা দেওয়াই নয়, সেদিন থেকে বিজেপির প্রচার শুরু করবেন গতকাল ব্রিগেডের সভায় গেরুয়া শিবিরের নাম লেখানো অভিনেতা মিঠুন চক্রবর্তী। জানা যাচ্ছে, ১২ তারিখ থেকে বিজেপির হয়ে প্রচার শুরু করতে পারেন মিঠুন। আর তাঁর প্রথম কর্মসূচি থাকতে পারে নন্দীগ্রামে। মনোনয়নপত্র পেশের দিন নন্দীগ্রামে মিঠুনকে নিয়ে কর্মসূচি করলে তা বিশেষ নজর কাড়বে রাজনৈতিক মহলের।

এখনও পর্যন্ত অত্যন্ত হাইপ্রোফাইল লড়াই হতে চলেছে ভূমি আন্দোলনের আঁতুড়ঘর নন্দীগ্রামে। কারণ, এই কেন্দ্রে আগেই লড়বেন বলে ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে সেখানে বিজেপি প্রার্থী হয়েছেন শুভেন্দু অধিকারী।

​আগামীকাল মঙ্গলবার নন্দীগ্রামে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর রাজনৈতিক কর্মসূচি আছে। বিধানসভার কর্মীদের নিয়ে তিনি বৈঠক করবেন। এরপর বুধবার তিনি মনোনয়নপত্র জমা দেবেন। মমতা বন্দ্যোপাধ্যায় মনোনয়নপত্র জমা দেওয়ার পর ১২ তারিখ মনোনয়নপত্র জমা দেবেন শুভেন্দু অধিকারী।

​আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনে অন্যতম চর্চার কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে নন্দীগ্রাম। এই নন্দীগ্রামের এবার লড়ছেন দুই শিবিরের দুই হেভিওয়েট প্রার্থী। কয়েকদিন আগে তেখালির জনসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, তিনি এবার নন্দীগ্রামে প্রার্থী হবেন। প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা যায় তিনিই লড়ছেন সেখানে। এরপর নন্দীগ্রামের প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। দল তাঁর সেই ইচ্ছাই সিলমোহর দিয়ে নন্দীগ্রামে প্রার্থী করেছে। আর এমন বড় মাপের দুই নেতার লড়াইয়ের এবার জমে উঠেছে নন্দীগ্রামে ভোটের লড়াই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here