kolkata news
Parul

নিজস্ব প্রতিনিধিএবার তৃণমূলকে উৎখাত করতে উদ্যোগী হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী! তৃণমূলকে বাংলা ছাড়া করতে এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন তৃণমূল বিরোধী দলগুলিকে। সেই লক্ষ্যেই বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঝির দল হিন্দুস্তানি আওয়াম মোর্চার শীর্ষ নেতৃত্বের বৈঠক করেন শুভেন্দু।

ads

বিহারের ক্ষমতায় রয়েছে এনডিএ জোট। মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেই জোটের অন্যতম শরিক জিতনরাম মাঝির দল। জিতনরামের ছেলে সন্তোষ সুমন নীতীশের মন্ত্রিসভার সদস্য। গত সপ্তাহে কলকাতায় এসেছিলেন জিতনরামের ছেলে। বিজেপি সূত্রের খবর, একান্তে শুভেন্দুর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি। সেখানেই ঠিক হয় তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনের প্রাথমিক রূপরেখা। এটাও সিদ্ধান্ত হয়, তৃণমূলের বিরুদ্ধে বিজেপির নেওয়া কর্মসূচিতে যোগ দেবে জিতনরামের দল।

সামনের মাসে সিইএসসি ঘেরাও অভিযানের কর্মসূচি নিয়েছেন পদ্ম নেতৃত্ব। ওই কর্মসূচিতে বিজেপির সঙ্গে যৌথভাবে অংশ নেবে জিতনরামের দল। জিতনরাম নিজেও যোগ দিতে পারেন ওই কর্মসূচিতে। সূত্রের খবর, বিজেপির ওই কর্মসূচিতে অংশ নিয়ে ধর্নায় বসতে চাইছেন হিন্দুস্তানি আওয়াম মোর্চা প্রধান স্বয়ং। শুভেন্দুর সঙ্গে বৈঠকের পাশাপাশি বিজেপির সাধারণ সম্পাদক(সংগঠন) অমিতাভ চক্রবর্তীকে চিঠিও দিয়েছে জিতনরামের দল।

হিন্দুস্তানি আওয়াম মোর্চার রাজ্য সভাপতি শতদ্রু রায় বলেন, শুধু ভোটে লড়াইয়ের জন্য নয়, এ রাজ্যে বিজেপির সঙ্গে তৃণমূল বিরোধী আন্দোলনেও শামিল হতে চায় হিন্দুস্তানি আওয়াম মোর্চা। শুভেন্দুর সঙ্গে তাঁর বৈঠক যে যথেষ্ঠ ইতিবাচক, তাও জানান জিতনরাম-তনয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here