Home Featured মুকুলকে প্যাঁচে ফেলতে নয়া পরিকল্পনা শুভেন্দুর!

মুকুলকে প্যাঁচে ফেলতে নয়া পরিকল্পনা শুভেন্দুর!

0
মুকুলকে প্যাঁচে ফেলতে নয়া পরিকল্পনা শুভেন্দুর!
Parul

নিজস্ব প্রতিনিধিতৃণমূল নেতা মুকুল রায়ের বিধায়ক পদই কেবল নয়, তাঁর পিএসির চেয়ারম্যান হওয়ার বিষয়টি নিয়েও আদালতে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির একটি সূত্রেই এ খবর মিলেছে। শুভেন্দুর পরিকল্পনা, আদালতের চাপে মুকুল যেন বাধ্য হন বিধায়ক পদ ছাড়তে।

প্রায় সাড়ে চার বছর বিজেপিতে কাটিয়ে ছেলেকে নিয়ে মুকুল রায় ফিরে গিয়েছেন তৃণমূলে। ২০১৭ সালের সেপ্টেম্বরে তৃণমূল ছাড়েন মুকুল। মাস দুয়েক পরে যোগ দেন বিজেপিতে। বর্ষীয়ান নেতা মুকুলকে পেয়ে আশার আলো দেখতে শুরু করে গেরুয়া শিবির। নয়া দলে গিয়ে মুকুলও নিজেকে প্রমাণ করার চেষ্টা করেন। একের পর এক তৃণমূল নেতাকে ভাঙিয়ে মুকুল যোগ দেওয়ান বিজেপিতে। ফুলে ফেঁপে ওঠে বিজেপি।

সম্প্রতি বিজেপি ছেড়ে ছেলেকে নিয়ে তৃণমূলে ফিরে গিয়েছেন মুকুল। তৃণমূল নেত্রীকে পাশে বসিয়ে সাংবাদিক সম্মেলনও করেন। এহেন মুকুলকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বসানো হয়। যা নিয়ে শুরু হয় বিতর্ক। যদিও মমতা দাবি করেন, মুকুল এখনও খাতায়-কলমে বিজেপি বিধায়ক। এই যুক্তিতেই মুকুলকে পিএসির চেয়ারম্যান পদে নিয়োগ করা হয় বলে তৃণমূলের একটি সূত্রের দাবি।

কৃষ্ণনগর উত্তরে বিজেপির প্রতীকে দাঁড়িয়ে বিধায়ক হন মুকুল। বিজেপির দাবি, মুকুল যখন তৃণমূলে ফিরে গিয়েছেন, তখন তাঁর বিধায়ক পদে ইস্তফা দেওয়া উচিত। যদিও মুকুল এখনও বিধায়ক পদে ইস্তফা দেননি। মুকুলের বিধায়ক পদ খারিজ ও পিএসির চেয়ারম্যান পদে তাঁর নিয়োগের বৈধতা নিয়ে আদালতের দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু। বিধানসভার স্পিকারের কাছে এ ব্যাপারে অভিযোগও জানিয়েছেন শুভেন্দু। তাতেও কাজ না হওয়ায় এবার ফের একবার আদালতের দ্বারস্থ হচ্ছেন বিরোধী দলনেতা।          

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here