Home Featured শুভেন্দুর ‘আদালত’ হুমকি, কী বললেন মুকুল?

শুভেন্দুর ‘আদালত’ হুমকি, কী বললেন মুকুল?

0
শুভেন্দুর ‘আদালত’ হুমকি, কী বললেন মুকুল?
Parul

নিজস্ব প্রতিনিধিপিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়ের নিয়োগ নিয়ে বিধানসভার স্পিকারের দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাতে কাজ হবে না বলেই ধরে নিয়েছেন গেরুয়া শিবির। সেজন্য প্রয়োজনে আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু। তা নিয়ে কি বিশেষ চিন্তিত মুকুল রায়? প্রশ্ন তৃণমূলেই।

২০১৭ সালের শেষের দিকে দিল্লি গিয়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। তৃণমূল নেত্রীর সঙ্গে মনান্তরের জেরে তিনি ঘাসফুল শিবির ছেড়েছেন তারও মাস দুয়েক আগে। শেষমেশ রাজ্য থেকে তৃণমূলকে উৎখাত করবেন বলে পণ করেন মুকুল। যোগ দেন বিজেপিতে। একুশের ভোটে কৃষ্ণনগর উত্তরে পদ্ম-প্রতীকে প্রার্থী হন মুকুল। বিপুল ভোটে জয়ীও হন। যদিও পদ্ম-প্রার্থী হয়েও হেরে যান মুকুল-তনয় শুভ্রাংশু।

নির্বাচনে পর্ব চুকে যাওয়ার পর একদিন আচমকাই বিজেপি ছেড়ে ছেলেকে নিয়ে মুকুল ফেরেন তৃণমূলে। রীতিমতো সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করা হয় সপুত্র মুকুলের ঘরওয়াপসির খবর। এর পর তাঁকে বসানো হয় পিএসির চেয়ারম্যান পদে। রীতি অনুযায়ী, পিএসির চেয়ারম্যান পদে বসানো হয় বিরোধী দলের মনোনীত কাউকে। মুকুল তৃণমূলে যোগ দেওয়ায় প্রত্যাশিতভাবেই পিএসির চেয়ারম্যান পদে তাঁর নাম প্রস্তাব করেননি বিরোধীরা। কিন্তু মুকুল যেহেতু খাতায় কলমে বিজেপির, তাই আইনের ফাঁক গলে তাঁকেই বসিয়ে দেওয়া হয় পিএসির চেয়ারম্যান পদে। এর পরেই বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হন শুভেন্দু। কাগজপত্র জমা দিয়ে অধ্যক্ষকে তাঁরা জানান, বিজেপির টিকিটে জিতলেও মুকুল যোগ দিয়েছেন তৃণমূলে। তাই পিএসির চেয়ারম্যান পদে তাঁর মনোনয়ন অবৈধ। এ প্রসঙ্গেই শুভেন্দু জানান, অধ্যক্ষের কাছে নালিশ করেও কাজ না হলে আদালতের দ্বারস্থ হবেন তাঁরা। বিষয়টি নিয়ে আদৌ চিন্তিত নন মুকুল। তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ওরা যা পারে করুক।          

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here