ডেস্ক: ফের আক্রান্ত শ্যামাপ্রসাদ মুখার্জীর মূর্তি। কিছু সময়ের জন্য শান্ত হলেও ফের মূর্তি ভাঙার ন্যক্কারজনক ঘটনা সামনে এসেছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে। শনিবার মধ্যপ্রদেশের দেওয়াসের একটি আবর্জনার ঢিবি থেকে উদ্ধার হয় শ্যামাপ্রসাদের ধড় সহ ভাঙা মূর্তি। ইতিমধ্যেই পুলিশ দ্রুততার সঙ্গে ঘটনার তদন্তে নেমেছে। যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি।

মূর্তিটি কখন ভাঙা হল বা কীভাবে ওই আবর্জনায় এলো এই নিয়ে এখনও ধন্ধে পুলিশ। গতমাসে একই রকমের ঘটনা দেখতে পাওয়া গিয়েছিল শহর কলকাতায়। যাদবপুর বিশ্ববিদ্যালয় সহ কেওড়াতলা মহাশ্মশান সংলঘ্ন মূর্তিতেও ছেটানো হয়েছিল কালি। শুরুটা অবশ্য হয়েছিল ত্রিপুরায় লেনিনের মূর্তি ভাঙা দিয়ে। তারপর থেকেই দেশের বিভিন্ন জায়গায় পেরিয়ার থেকে শুরু করে আম্বেদকর, মহাত্মা গান্ধি এমনকি নরেন্দ্র মোদীর মূর্তিও আক্রান্ত হয়। এবার ফের আক্রান্ত হতে হল শ্যামাপ্রসাদের মূর্তিকে।

বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা শ্যামপ্রসাদ মুখার্জী কলকাতায় আক্রান্ত হওয়ার পর সেই মূর্তিকে শুদ্ধিকরণ করতে অভিযান চালিয়েছিল বিজেপি। কালি মাখানোর ঘটনা সামনে পরই এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করে নিয়েছিল রাজ্য প্রশাসন। কিন্তু বিজেপি শাসিত মধ্যপ্রদেশে এখনও সেরকম কোনও ছবি দেখা মেলেনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here