Home Featured Travel: ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর! আজ থেকেই খুলে যাচ্ছে সিকিম

Travel: ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর! আজ থেকেই খুলে যাচ্ছে সিকিম

0
Travel: ভ্রমণ প্রেমীদের জন্য সুখবর! আজ থেকেই খুলে যাচ্ছে সিকিম
Parul

মহানগর ডেস্ক: গত মার্চ মাস থেকে ভীন রাজ্য থেকে আগত পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল সিকিম সরকার।সারা ভারত জুড়ে করোনা ভাইরাসের এক্টিভ কেসের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছিল সেখানকার প্রশাসন।

সম্প্রতি সেই নিষেধাজ্ঞায় কিছুটা বদল এনেছে সিকিম সরকার। করোনা ভ্যাকসিনের দু’টি ডোজ সম্পন্ন হলে ভিন রাজ্য থেকে আগত পর্যটকরা সিকিমে ঢোকার অনুমতি পাবেন। দু’টি ডোজের যথাযথ সার্টিফিকেট দেখালে তবেই মিলবে এই ছাড়পত্র। আপাতত সিকিমে ঢোকার দু’টি রুট খোলা হচ্ছে। একটি রংপু হয়ে পূর্ব সিকিমে ঢোকার পথ। অপরটি দক্ষিণ সিকিমের মেল্লীর রুট। 
          

সিকিমের স্বরাষ্ট্র দপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী সম্পূর্ণ কোভিড বিধি মেনে ৫ই জুলাই অর্থাৎ আজ থেকে সিকিম ভীন রাজ্যের পর্যটকদের জন্য খুলে যাচ্ছে। হোটেল,  গেস্ট হাউস, শপিং মল, শো-রুম প্রভৃতি ৫০শতাংশ কর্মীদের নিয়ে খোলা থাকবে।যাদের ভ্যাক্সিনের দুটি ডোজ সম্পন্ন তাঁরাই একমাত্র কাজে যোগ দিতে পারবে।তবে সরকারি দপ্তর ও কারখানাগুলি একশো শতাংশ কর্মী নিয়ে খোলার নির্দেশ দেওয়া হয়েছে।
          
সিকিম সরকারের দেওয়া এই নির্দেশাবলী ও ৫০  শতাংশ কর্মী নিয়ে পর্যটন ব্যবসা পুনরায় শুরু কররা অনুমতিকে স্বাগত জানিয়েছে ‘দ্য সিকিম হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে অ্যাসোসিয়েশন’। গত বছর সম্পূর্ণ লকডাউন থাকায় পর্যটন ব্যবসার খাতে প্রায় ৬০০ কোটি ক্ষতি হয়েছিল।
         

সিকিমে এখনও পর্যন্ত করোনা সংক্রমণের সংখ্যা ২১ হাজার একশো ৩১। তাদের মধ্যে ১৮ হাজার ৪৬৮ জনই করোনামুক্ত। চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ১০১ জন। মোট মৃত্যু ৩০৮ জন এবং চিকিৎসার জন্য অন্য রাজ্যে পারি দিয়েছেন ২৫৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here