news bengali

মহানগর ওয়েবডেস্ক: সিকিম সীমান্তে চিনের সঙ্গে ভারতীয় সেনাদের সম্পর্ক ক্রমশই উত্তপ্ত হয়ে চলেছে। এরই মাঝে একটি বিজ্ঞাপনে সিকিম রাজ্যকে নেপাল বা ভুটানের মতোই স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখানো হল। আর সেই বিজ্ঞাপনটি দিয়েছে খোদ দিল্লি সরকার। আর এর জেরেই প্রবল আক্রমণের মুখে কেজরিওয়াল প্রশাসন।

সম্প্রতি দিল্লি প্রশাসনের অন্তর্গত সিভিল ডিফেন্স কপসের একটি বিজ্ঞাপন একাধিক সংবাদপত্রে প্রকাশ করে কেজরিওয়াল প্রশাসন। ওই বিজ্ঞাপনের যোগ্যতা অংশে বলা হয়েছে, আবেদনকারীকে ভারত, নেপাল, ভুটান বা সিকিমের অধিবাসী হতে হবে। ওই বিজ্ঞাপনে আবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ছবিও রয়েছে।

আর এতেই ব্যাপক সমালোচনার মুখে পড়েছে কেজরিওয়াল প্রশাসন। এমনিতেই করোনা পরিস্থিতি নিয়ে চাপে দিল্লি সরকার। তার ওপর এই ঘটনায় বিরোধীরা আরও আক্রমণের সুযোগ পেয়ে গিয়েছেন। বিজেপি নেতা কপিল মিশ্র ট্যুইটে দিল্লি সরকারকে আক্রমণ করে লেখেন, এই মুহূর্তে চিন সিকিমের ওপর আগ্রাসন দেখাচ্ছে। তারই মাঝে এই বিজ্ঞাপন প্রকাশ করে দেশদ্রোহিতা করেছে কেজরিওয়াল প্রশাসন। যদিও পরে তিনি ট্যুইট ডিলিট করে দেন।

প্রসঙ্গত, কয়েকদিন ধরে সিকিম ও লেহ সীমান্তে মুখোমুখি ভারত ও চিন সেনা। কিছুদিন আগে দুই দেশের কিছু জওয়ান হাতাহাতিতে জড়িয়ে পড়েন, যাতে উভয় পক্ষের বেশ কিছুজন আহত হন। এরপর থেকেই চিন বেশ কয়েকবার লাইন অফ একচুয়াল কন্ট্রোলের কাছে চপার ওড়ায়। ভারতও পাল্টা সেখানে যুদ্ধবিমান পাঠায়। ইতিমধ্যেই দুই দেশই সীমান্তে অতিরিক্ত সেনা মোতায়েন করে রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here