ডেস্ক: সোমবার থেকে চিনের নানজিং-এ শুরু হতে চলেছে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টে এবার ভালো ফলের আশায় তিন তারকা ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু ও কিদাম্বি শ্রীকান্ত।

ফাইনালে জিততে না পারার মিথটা এবার ভাঙতে চান অলিম্পিকের রৌপ্য পদক বিজয়িনী সিন্ধু। এই টুর্নামেন্টে তাঁর অতীত রেকর্ড বেশ ভালো। ২০১৩ ও ২০১৪ সালে ব্রোঞ্জ পদক জিতলেও গতবার তিনি রুপো জেতেন। এই টুর্নামেন্টেই গতবছর জাপানের নজমি ওকুহারার সাথে তাঁর ফাইনাল ম্যাচ টানা ১১০ মিনিট চলেছিল। এবারও এই টুর্নামেন্টে ভালো ফল করতে আশাবাদী তিনি।

পাশাপাশি দু’বারের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন সাইনাও নামছেন এই টুর্নামেন্টে। এর আগে ২০১৫ রুপো ও ২০১৭ সালে ব্রোঞ্জ জিতেছিলেন। এবারও ভালো কিছু করে দেখাতে মরিয়া তিনি। ২৮ বছরের এই হায়দ্রাবাদী তারকা কোয়ার্টার ফাইনালে উঠলে অলিম্পিকে সোনা জয়ী ক্যারোলিন মারিনের মুখোমুখি হতে পারেন।

ছেলেদের সিঙ্গলসে ভারতের শ্রীকান্ত প্রথম রাউন্ডে মুখোমুখি হতে চলেছেন আয়ারল্যান্ডের হাট গুয়েনের। গতবছর শ্রীকান্ত চারটি ওপেন জিতেছিলেন। মালয়েশিয়ার তারকা খেলোয়াড় লি চং ওয়ে টুর্নামেন্ট থেকে নাম তুলে নেওয়ার পর এবার শ্রীকান্তের সামনে ভালো সুযোগ পদক জেতার।

এছাড়াও ছেলেদের সিঙ্গলসে ভারতের প্রতিনিধিত্ব করবেন এইচ এস প্রণয়, বি সাই প্রনীথ, সমীর ভার্মা। ছেলেদের ডাবলসে নামবেন সাত্যিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও চিরাগ শেট্টি। মেয়েদের ডাবলসে ভারতের বাজি অশ্বিনী পোনাপ্পা ও এন সিক্কি রেড্ডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here