ডেস্ক: মানব পাচার মামলায় দোষী সাব্যস্ত হলেন বিখ্যাত পঞ্জাবি পপ গায়ক দালের মেহেন্দি। ২০০১৩ সালের একটি মামলায় পঞ্জাবের নিম্ন আদালতের শুনানিতে মানব পাচারের অভিযোগে তিনি দোষী সাব্যস্ত হন এবং দু বছরের জন্য কারাদণ্ডের আদেশ দেয় এই আদালত। স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে এমন দাবিও করা হচ্ছে যে, এই মামলায় দালের ছাড়াও দোষী সাব্যস্ত হয়েছেন শমশের সিং। বিখ্যাত এই গায়ক আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন।

অবৈধভাবে লোকজনদের বিদেশে নিয়ে যাওয়ার মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন দালের ও ভাই। বিদেশে কনসার্টে যোগ দিতে যাওয়ার সময় অনেক লোকদের দালের সঙ্গে নিয়ে যেতেন ‘ক্রু-মেম্বার’ অর্থাৎ দলের লোক বলে। তারপর বিদেশে গিয়ে তাদের ছেড়ে দেওয়া হতো স্বাধীনভাবে। এই কাজ করতে দালের মোটা অংকের টাকাও আত্মসাৎ করতেন বলে জানা যায়। সংবাদ সূত্রে খবর, ১৯৯৮ ও ১৯৯৯ সালের মধ্যে দালের ও তাঁর ভাই প্রায় ১০ জন লোককে অবৈধভাবে আমেরিকা পৌঁছে দেন। কিন্তু ২০০৩ সালে বখশিশ নামের এক ব্যক্তি দালের মেহেন্দির নামে অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশও এফআইআর দায়ের করে তদন্ত শুরু করে।

২০০৩ সালেই দালের মেহেন্দির বিরুদ্ধে দায়ের হয় অবৈধভাবে মানব পাচারের মামলা। বেশ কয়েকটি তদন্ত সংস্থার দাবি, অবৈধ পাচার করার এই ধরণের ৩১টি মামলা রয়েছে দালের মেহেন্দির বিরুদ্ধে। ১৯৯৮ ও ১৯৯৯ সালে আমেরিকায় বেশ কয়েকটি শো করেছিলেন দালের। তখন নিজের দলের ১০ সদস্যকে সেখানেই ছেড়ে চলে আসেন তিনি। এমনকি তিন মহিলাকেও সান ফ্রান্সিসকোতে ছেড়ে দিয়েছিলেন এই বিখ্যাত গায়ক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here