পাক নাগরিকের আয়োজিত অনুষ্ঠান বাতিলের জন্য আলকা-শানুকে চিঠি ফেডারেশনের

0
612
kolkata bengali news, kumar

মহানগর ওয়েবডেস্ক:কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভারত-পাকিস্তানের মধ্যে চাপাউতোর বেড়েই চলেছে। ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লোয়ির তরফ থেকে জানানো হয় বলিউডের কোনও তারকারাই আর পাকিস্তানে অনুষ্ঠান করতে যাবে না। আগামী ১৭ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে একটি গানের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে গান গাওয়ার কথা আছে কুমার শানু, আলকা ইয়াগনিক এবং উদিত নারায়ণের। কিন্তু সেই কনসার্ট আদৌও হবে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ, মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসে এই অনুষ্ঠানের আয়োজন করেছেন পাকিস্তানি নাগরিক। আর এরপরেই ফেডারেশনের পক্ষ থেকে এই তিনজনকে অনুষ্ঠান বাতিলের জন্য একটি চিঠি পাঠানো হয়।

ফেডারেশনের তরফ থেকে গোটা বিষয়টি সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করে জানানো হয়। সদস্যরা জানান, আপনাদের কাছে অনুরোধ জানাবো এই বিষয়ে আরও একবার ভাবুন এবং পদক্ষেপ গ্রহণ করুন। ওই কনসার্টে কুমার শানু, উদিত নারায়ণ এবং আলকা ইয়াগনির একসঙ্গে গান গাওয়ার কথা ছিল। এই বিষয়ে চলচ্চিত্র পরিচালক অশোক পন্ডিত জানান, ‘ফেডারেশনের তরফ থেকে গায়কদের আবেদন জানানো হয়েছে যে আপনারা সেই কনসার্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করুন। আশা করব, আপনারা আমাদের এই অনুরোধ রাখবেন।’

কিছুদিন আগেই দিলজিত দোসাঞ্জের আমেরিকার ট্যুর বাতিল করে দেওয়া হয়। ফেডারেশনের পক্ষ থেকে সেই একই রকম চিঠি গায়ককে পাঠানো হয়।চলতি মাসের ২১ তারিখ দিলজিতের গান গাওয়ার কথা ছিল। ওই অনুষ্ঠান আয়োজন করেছিলেন পাক নাগরিক রেহান সিদ্দিকি। এরপর অভিনেতা সেই কনসার্ট বাতিল করে দেন। দিলজিত জানান, দেশের স্বার্থে যা করণীয় তা করব।

উল্লেখ্য, পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতির ভাইয়ের কন্যার বিয়ের অনুষ্ঠানে গান করেছেন মিকা সিং। সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর থেকেই নেটিজেনদের আক্রমনের শিকার হতে হয়েছিল তাঁকে। এরপর ফেডারেশনের পক্ষ থেকে মিকাকে ব্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে অবশ্য সেই ব্যান সরিয়ে নেওয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here