তোমার সঙ্গে চিরতরে আড়ি, শীত অধিবেশনের আগে এনডিএর বৈঠকে যাচ্ছে না ঠাকরেরা

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সম্পর্ক শেষ। বিচ্ছেদের দীর্ঘ প্রহর চলছে এনডিএ ও শিবসেনার। ঝোপ বুঝে কোপ মেরে মহারাষ্ট্রে শিবসেনার আরও কাছে এনসিপি ও কংগ্রেস। দীর্ঘ টানাপোড়েনের ওই সম্পর্ক আর রাখতে চান না ঠাকরে পরিবার। লক্ষ্য এখন একটাই মহারাষ্ট্রে সরকার গঠন। তবে সম্পর্কে যে দাড়ি পড়েছে, এ বার্তা এবার আরও স্পষ্ট ভাবে এনডিএকে দিতে উদ্যত হল শিবসেনা। সংসদে শীতকালীন অধিবেশনের আগে এনডিএর বৈঠকে যোগ দিচ্ছে না শিবসেনা।

শনিবার এনডিএ-শিবসেনার ছাড়াছাড়ি আরও স্পষ্ট ভাবে বুঝিয়ে দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেনা সাংসদ সঞ্জয় রাউত জানান, আগামী ১৮ নভেম্বর সংসদে শীতকালীন অধিবেশনের আগে রবিবার সর্বদলীয় বৈঠকে যোগ দেবে শিবসেনা। কিন্তু এনডিএর কোনও বৈঠকে যোগ দেবে না তারা। পাশাপাশি, মহারাষ্ট্রে সরকার গঠনের লক্ষ্যে আগামী রবিবার বৈঠকে বসছে এনসিপি, কংগ্রেস ও শিবসেনা। এই বৈঠকেই চূড়ান্ত করা হবে সরকার গঠনের সমস্ত শর্ত নিয়ে। শিবসেনার আসা তাঁদের মুখ্যমন্ত্রীত্বে কোনও রকম বাধ সাধবেন না এনসিপি ও কংগ্রেসের নেতৃত্বরা।

উল্লেখ্য, বহুকাল ধরে এনডিএর সঙ্গে একসুতোয় নিজেদের বেঁধে রেখেছিল শিবসেনা। তবে বিগত কয়েক বছর ধরে সে সম্পর্কে একটু একটু করে চিড় ধরতে থাকে। সবচেয়ে বড় সমস্যাটা বাধে মহারাষ্ট্রের সরকার গঠন নিয়ে। শিবসেনার তরফে জানিয়ে দেওয়া হয় তাদের আধাআধি ভাগে মুখ্যমন্ত্রীত্ব লাগবে। তবে সেনার এ দাবি কোনওভাবেই মানেনি বিজেপি। শেষে এনডিএর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে কংগ্রেস ও এনসিপির গা ঘেঁষে দাঁড়ায় শিবসেনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here