ডেস্ক: দু’সপ্তাহরও বেশি সময় থাইল্যান্ডের গুহায় আটকে থাকার পর অবশেষে উদ্ধার করা গেল ৬ কিশোর ফুটবলারদের। উদ্ধার করা কিশোরদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু এখনও আটকে রয়েছে আরও ৬ ফুটবলার এবং সঙ্গে তাদের কোচ। তাদের বের করে আনার কাজ শুরু করা হয়েছে।

আটকে থাকা কিশোর ফুটবলারদের বয়স ১১ থেকে ১৬ মধ্যে এবং তাদের কোচের বয়স ২৫। জানা গিয়েছে, ওই ফুটবলার এবং কোচ মাঠে অনুশীলন করছিল। আবহাওয়া খারাপ হওয়ার কারণে তাঁরা একটি গুহার আশ্রয় নেয়, আর তখনই বৃষ্টি পড়া শুরু হয়। প্রবল বৃষ্টির কারণে গুহার ভেতরে জল ঢুকে আসে। আর এর কারণেই বেরোনোর পথ বন্ধ হয়ে যায়। তার জেরেই সবাই ভেতরে আটকে পড়ে।

২৩ জুন থেকে তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। হঠাৎই ২ জুলাই একটি ভিডিও প্রকাশ্যে আসে। তাতে দেখা যায়, উত্তর থাইল্যান্ডের একটি গুহায় আটকে পড়েছে ওই ১৩ জন। গুহাটির ভেতরে সম্পূর্ণ জল, তার মধ্যে একটি উঁচু পাথর রয়েছে আর সেখানেই সবাই বসে রয়েছে। খাবারের জন্য আর্তনাদ করছে তাঁরা।

এরপরেই দ্বিতীয় দফার উদ্ধার কাজ শুরু হয় কোমর বেঁধে। গুহার মুখে জল থাকায় উদ্ধার কাজ কিছুটা হলেও ব্যাহত হয়। এমনকি, গুহার ভিতরে ঢুকতে গিয়ে এক ডুবুরির মৃত্যু হয়। তাই গুহার দেওয়ালে গর্ত করে উদ্ধার কাজ চালানো হচ্ছে। নামানো হয়েছে থাই নেভি, ডুবুরি এবং ৯০জন ডাইভার।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here