কাশ্মীর ছেড়ে জলপথ ধরে তামিলনাড়ুতে প্রবেশ ছয় লস্কর জঙ্গির! জারি হাই অ্যালার্ট

0
255

মহানগর ওয়েবডেস্ক: ভারতে অনুপ্রবেশ চালাতে এবার নয়া ফন্দি আঁটছে পাকিস্তানের জঙ্গিরা। জম্মু কাশ্মীরে কড়া নিরাপত্তার জেরে সেখান দিয়ে সিঁদ কাটা বন্ধ হয়ে গিয়েছে। এবার দক্ষিণের পথ ধরে ভারতে ঢুকতে চাইছে তারা। এমনটাই প্রকাশ পেয়েছে গোয়েন্দা রিপোর্টে। সূত্রের খবর, শ্রীলঙ্কা থেকে তামিলনাড়ুর পথ ধরে ভারতে প্রবেশ করেছে লস্কর-ই-তৈবার ছয় জঙ্গি। এই জঙ্গি দলের মধ্যে একজন পাকিস্তানি, এবং বাকি পাঁচজন শ্রীলঙ্কার তামিল বলে জানা গিয়েছে। চাঞ্চল্যকর এই রিপোর্টের পরই কোয়েম্বাটোর সহ তামিলনাড়ুর অন্যান্য এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

সীমান্তে এহেন গতিবিধি দেখার পর চেন্নাই বন্দর সংলগ্ন এলাকাতেও নিরাপত্তা কয়েকগুণ বাড়িয়ে দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, কাশ্মীর সীমান্তে কড়া নজরদারি এড়িয়ে ভারতে প্রবেশ মুশকিল দেখে, দক্ষিণ ভারতের তামিলনাড়ুর পথে ভারতে প্রবেশ করেছে জঙ্গিরা। লস্করের ছয় জঙ্গিই এই মুহূর্তে কোয়েম্বাটোরে রয়েছে বলে খবর গোয়েন্দা সূত্রে। বড় রকমের নাশকতা ছড়াতেই এরা ভারতে এসেছে বলে আশঙ্কা করছেন গোয়েন্দারা। ইতিমধ্যেই চেন্নাইয়ের পুলিশ কমিশনার রাজ্যজুড়ে নাকাতল্লাশির কাজ শুরু করে দিয়েছেন। যে ভাবেই হোক ওই জঙ্গিদের খুঁজে বের করাই এখন প্রধান উদ্দেশ্য।

কয়েকদিন আগেই গোয়েন্দা রিপোর্টের মাধ্যমে জানা গিয়েছিল, আফগানিস্তান থেকে জঙ্গিদের ভাড়া করে কাশ্মীরে মোতায়েন করার চেষ্টা করছে পাকিস্তান। উপত্যকা থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকেই পাক অধিকৃত কাশ্মীরে ঘাপটি মেরে বসে রয়েছে তারা। সুযোগের অপেক্ষায়। সুযোগকে কাজে লাগিয়েই কাশ্মীরের মাটিতে ঢুকে নাশকতা চালানোই প্ল্যান তাদের। কিন্তু কাশ্মীরে নিরাপত্তার ব্যাপক কড়াকড়ির জেরে পাকিস্তান থেকে ঘুরপথে শ্রীলঙ্কা হয়ে দক্ষিণ ভারত দিয়ে জঙ্গিরা অনুপ্রবেশ করছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here