karnataka blast

মহানগর ডেস্ক: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক। কর্ণাটকের একটি খাদান এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। এর জেরে ছয় জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন।

সোমবার রাতে কর্ণাটকের চাক্কাবল্লাপুর জেলার একটি খাদানে বিস্ফোরণ হয় বলে জানা গিয়েছে। ওই খাদানে জেলাটিন বেআইনিভাবে মজুদ করার অভিযোগ ছিল। পুলিশি অভিযানের আগেই ওই বিস্ফোরকগুলো নষ্ট করতে গেলে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ছয় জনের মৃত্যু হয়েছে। ঘটনায় টুইটারে শোক প্রকাশ করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। বিএয় ইয়েদুরাপ্পা ঘটনার তদন্তের আশ্বাস দিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়া হবে কর্ণাটকের মুখ্যমন্ত্রী জানিয়েছে। পাশাপাশি ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতরা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠে, তার জন্য প্রার্থনা করছি।

এর আগে জানুয়ারি মাসে কর্ণাটকের খাদানে বিস্ফোরণ হয়েছিল। ভয়াবহ ডিনামাইট বিস্ফোরণে কর্ণাটকে আট জনের মৃত্যু হয়েছিল। কর্ণাটকের শিবমোগায় একটি খাদানের পাশে বিস্ফোরণ হয়। ডিনমাইট বোঝাই একটি লরিতে আচমকা বিস্ফোরণ হয়। ঘটনায় লরিটি কার্যত উড়ে যায়। ঘটনার জেরে আশেপাশের জানলার কাঁচ ভেঙে পড়ে। ঘটনায় প্রাথমিকভাবে পাঁচ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হয়েছিল। পরে ঘটনাস্থল থেকে আট জনের মৃতদেহ উদ্ধার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here