kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: ষষ্ঠ দফায় আজ রাজ্যের ৪৩ আসনে ভোট নেওয়া হয়। তার মধ্যে উত্তর ২৪ পরগনার ১৭, উত্তর দিনাজপুরের ৯, নদিয়ার ৯, পূর্ব বর্ধমানের ৮ আসন ভোট হয়। সকাল থেকে বিক্ষিপ্ত কিছু ঘটনার মধ্যে চলতে থাকে ভোটগ্রহণ। বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়ে ৭৯.২৯ শতাংশ। সকাল থেকেই একাধিক জায়গায় অশান্তি ঘটে খবর। কোথাও বোমা পড়ে, কোথাও আবার গুলি চলে। সব মিলিয়ে ষষ্ঠ দফার ভোট মোটামুটি শান্তিতে হয়েছে বলা যায়। কোভিড আবহে ভোটদানের হার বেশ উল্লেখযোগ্য। সন্ধে ৬টা পর্যন্ত নদিয়ায় ভোট পড়ে ৮২.৭০ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ৭৬.১৯ শতাংশ, পূর্ব বর্ধমানে ৮২.১৩ শতাংশ ও উত্তর দিনাজপুরে ৭৭.৯০ শতাংশ।

বিক্ষিপ্ত ঘটনার মাঝে বেশ কয়েকটি বড় ঘটনা ঘটে আজ। তারমধ্যে অশোকনগরে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ করে তৃণমূল। তৃণমূলের তরফে বলা হয়েছে, গুলিবিদ্ধ হয়েছেন তাদের দলের দুই কর্মী। তাঁদের বারাসতের একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। এদিকে, সেখানে কোনও গুলি চলেনি বলে দাবি করেছে নির্বাচন কমিশন।

দুপুরের পর অশান্ত হয়ে ওঠে টিটাগড়। মুহুর্মুহু বোমাবাজি হয় টিটাগড়ে। সেখানে বিজেপি ক্যাম্প অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। দুই পক্ষের মারামারি পর শুরু হয় বোমাবাজি। তাতে বিজেপির ৪ কর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে গেরুয়া শিবিরের তরফে। এই ঘটনার জেরে ব্যাপক উত্তেজনা ছড়ায় টিটাগড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here