kolkata news

মহানগর ওয়েবডেস্ক: সালটা ২০১৩, পথ চলা শুরু হয়েছিল SMPAi-এর নাট্যগোষ্ঠীর। তাঁদের প্রযোজনায় একে একে, সুজন নীল মুখার্জীর নির্দেশনায় ‘ক্যাম্পাস'(২০১৫), সমরজিৎ দাসের পরিচালনায় ‘গ্রানাইড'(২০১৬), অর্ণ মুখোপাধ্যায়-র নির্দেশনায় ‘দেবীপক্ষ’ (২০১৭), ‘চিঙ্গারী'(২০১৮)-র মতো নাটকের বিপুল সাফল্যের পর এবার নতুন উদ্যোগ নিয়েছে SMPAi-এর নাট্যগোষ্ঠী।

এই বছর SMPAi নাট্যগোষ্ঠী আয়োজন করেছিল নাট্য উৎসবের। সেই নাট্যউৎসবে দেখানো হয়েছিল কলেজের ছাত্র রাজনীতির প্রেক্ষাপটে লেখা নাটক “চিঙ্গারী” এবং তার সঙ্গে ছিল SMPAi নাট্যগোষ্ঠীর এইবছরের নতুন প্রযোজনা ‘হানিমুন ডায়রিস’ নাটকটি। ‘হানিমুন ডায়রিস’-এর মূল গল্পটি হল, পাঁচজন নবদম্পতির হানিমুনে দার্জিলিং যাওয়া আর সেখানে গিয়ে সম্মুখীন হওয়া বিভিন্ন ঘটনার সঙ্গে, তারা মুখোমুখি হয় অনেক অজানা সত্যির। এছাড়াও নাটকটিতে রয়েছে সামাজিক সম্পর্কের টানাপোড়েন। ‘চিঙ্গারী’ ও ‘হানিমুন ডায়রিস’ এই দুটি নাটকের গল্প,সংলাপ,চিত্রনাট্য এবং প্রযোজনা করেছেন অভিনেতা সম্রাট মুখার্জী, নির্দেশনায় আছেন অর্ণ মুখোপাধ্যায়।

অভিনয় করতে দেখা গিয়েছে SMPAi ফিল্ম ইন্সটিটিউট থেকে স্নাতক করা কলাকুশলীরা। গত ১২ ই সেপ্টেম্বর ২০১৯, জ্ঞানমঞ্চে অনুষ্ঠিত হয়েছিল SMPAi নাট্যগোষ্ঠী আয়োজিত এই নাট্যউৎসব। এই নাট্যউৎসবে বিচারকের আসনে ছিলেন বলিউড ও টলিউড-এর বিখ্যাত অভিনেতা অমিতাভ ভট্টাচার্য। অভিনেত্রী রুপাঞ্জনা মিত্র ও ময়না মুখার্জী এবং নাট্যজগৎ-এর স্বনামধন্য শ্রীমতি উপাবেলা মুখোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here