মহানগর ডেস্ক: ২০১৭ সালে দলবদলে ছিলেন মুকুল রায়। ঘাসফুল থেকে গিয়েছিলেন পদ্মে। ২০২১ নির্বাচনে ভোটেও জিতেছিলেন তিনি। তবে, ভোটে জিতলেও তাঁর চোখে-মুখে ছিলনা কোন উচ্ছ্বাস। কিছুদিন ধরেই তাঁর জোড়াফুলে ফেরার গুঞ্জন শোনা যাচ্ছিল। অবশেষে সব জল্পনা কে সত্যি করে তৃণমূলে ফিরলেন মুকুল রায়। এই খবরে কার্যত তোলপাড় শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে।

তবে, তোলপাড় শুধু বঙ্গ বিজেপিতেই নয়। এই তোলপাড় দেখা গিয়েছে নেটমাধ্যমেও। শুক্রবার বিকেলে তৃণমূল ভবনে মুকুল রায় আবার জোড়া ফুল পতাকা হাতে তুলে নিতেই সোশ্যাল মিডিয়ায় বয়ে চলেছে মিমের বন্যা। সত্যজিৎ রায়ের তৈরি ‘সোনার কেল্লা’ ছবির শেষ দৃশ্যে ছবির মূল চরিত্র ছোট্ট মুকুলের একটি সংলাপ ছিল, ‘আমি বাড়ি যাব’। সেই সংলাপ এবং চরিত্র মুকুলের সঙ্গে মুকুল রায়কে নিয়ে একের পর এক মিমে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। কখনও তাতে লেখা ‘আমি বাড়ি যাব কখনও আবার চরিত্র মুকুলকে প্রশ্ন করা হয়েছে মুকুল তুমি ফিরলে কেন? উত্তর এসেছে ‘ওটা দুষ্টু লোক’।

এখানে ‘ওটা দুষ্টু লোক’ আসলে কার কথা বলা হচ্ছে তা অপ্রকাশিত রেখে নেট নাগরিকরা গোটা ঘটনার রসাস্বাদন করতে ব্যস্ত। অন্যদিকে কখনও অমিত শাহের চাণক্য ভাবমূর্তিকে কটাক্ষ করে, আবার কখনও দলবদলু রাজনীতিকদের নিয়ে কটাক্ষ করে বইছে মিমের বন্যা। এরপর আবার কোন নেতা তৃণমূলে ফিরতে পারেন সেই নিয়ম তৈরি হয়েছে মিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here