kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: অযোধ্যায় রাম মন্দির তৈরির জন্য এবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের তিনটি গুরুত্বপূর্ণ পবিত্র স্থানের মাটি পাঠানো হল। বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে জেলার তিনটি জায়গার পবিত্র মাটি পুজো করে পাঠানো হয় অয্যোধ্যার উদ্দেশে ভূমি পূজনের জন্য। অয্যোধ্যায় রাম মন্দির তৈরির আগে আগামী ৫ আগস্ট ভূমিপুজো করা হবে। তার জন্য বিভিন্ন স্থান থেকে মাটি বা জল পাঠানো হচ্ছে। ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে মাটি ও জল পাঠানো হয়েছে। দক্ষিণ দিনাজপুর বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকেও অয্যোধ্যার রাম মন্দির তৈরির জন্য মাটি পাঠানো হল।

জেলার বালুরঘাট ব্লকের চকরাম গ্রামের বীর শহিদ চুড়কা মুর্মুর পৈতৃক ভিটে থেকে, এছাড়াও রঘুনাথপুর রাম মন্দিরের মাটি ও বালুরঘাট বজরংবলি মন্দিরের মাটি সংগ্রহ করে বিধি অনুযায়ী পুজো করে পাঠানো হয়। এবিষয়ে বিশ্ব হিন্দু পরিষদের জেলা সম্পাদক লোকেশ্বর মহন্ত বলেন, সংগঠনের নির্দেশমতো জেলার পবিত্র স্থানগুলির মাটি ও জল পাঠানোর নির্দেশ ছিল। সেই নির্দেশমতো আমাদের জেলার মোট তিনটি জায়গার মাটি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গতকাল রাম মন্দির নির্মাণ কল্পে যোগদানের উদ্দেশ্যে যজ্ঞ হয় তারাপীঠে। অযোধ্যায় পাঠানো হয় সিদ্ধপীঠের মাটি ও জল। তারাপীঠ মন্দিরের সেবাইতদের একাংশ ও বিশ্ব হিন্দু পরিষদের যৌথ উদ্যোগে রাম মন্দিরের নির্মাণ কল্পে যোগদানের উদ্দেশ্যে ধুমধাম করে যজ্ঞ অনুষ্ঠিত হয় তারাপীঠ মন্দির চত্বরে। যজ্ঞ শেষে পুণ্য সলিলা দ্বারকা নদী ও জীবিত কুণ্ডের জল, পুণ্য ভূমি সাধন ক্ষেত্র তারাপীঠ মহাশ্মশানের মৃত্তিকা ও যজ্ঞের ভস্ম সম্বলিত পিতলের কলস বিশ্ব হিন্দু পরিষদের উত্তর বীরভূমের দক্ষিণবঙ্গের প্রান্তিক সভাপতি প্রভাত ঘোষের হাতে তুলে দেন তারাপীঠ মন্দিরের অন্যতম সেবায়েত পুলক চট্টোপাধ্যায়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here