kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বীরভূম: ভিনরাজ্যে চিকিৎসা করাতে গিয়ে আটকে পড়েছেন বীরভূমের অনেক পরিবার। সঙ্গে টাকা শেষ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন তারা। কার্যত দিশাহারা অবস্থায় দিন কাটছে তাদের। গভীর উৎকণ্ঠায় আছে তাদের পরিবার। অন্যদিকে, নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে এসে সিউড়িতে আটকে পড়েছে অসমের এক পরিবার। সিউড়ি থানার পুলিশের পক্ষ থেকে ওই পরিবারের থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বেঙ্গালুরু ও হায়দরাবাদে চিকিৎসা করাতে গিয়ে আটকে বীরভূমের বহু পরিবার। মহম্মদবাজার থানার মকদুমনগর এলাকার বেশ কয়েকটি পরিবারের ১০ জন সদস্য বর্তমানে আটকে রয়েছেন তিরুপতি রেল স্টেশনের কাছে একটি গেস্ট হাউসে। অন্যদিকে হায়দরাবাদে আটকে রয়েছে সাঁইথিয়ার থানার পারিসর গ্রামের এক পরিবার।

ভিনরাজ্যে আটকে পড়া ওই পরিবারগুলি রাজ্য সরকারের কাছে সাহায্যের জন্য আবেদন করছে। রাজ্যের মুখ্যমন্ত্রী দেশের বিভিন্ন রাজ্যে আটকে থাকা এ রাজ্যের বাসিন্দাদের সাহায্যের জন্য সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন করেছেন। যদিও বীরভূমের ওই দুই পরিবার এখনও পর্যন্ত কোনও ভাবে স্থানীয় প্রশাসনের কাছে সাহায্য পাননি বলে।

এদিকে, অসমের বর্তন গ্রামের এক পরিবার তাদের এক নিখোঁজ সদস্যকে খুঁজতে এসে সিউড়িতে আটকে রয়েছেন। ওই দলে আছেন এক মহিলা সহ 8 জন। ওই পরিবারের সদস্য বীরেন্দ্র ছেত্রী চেন্নাই থেকে গুয়াহাটি ট্রেনে ফিরছিলেন। বাড়ি ফেরার সময় ট্রেনে কেপমারদের খপ্পরে পড়েন। উখড়া স্টেশনে রেল পুলিশ তাকে উদ্ধার করে নামায়। এদিকে পরিবারের লোকজন বিষয়টি জানার পর তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে উখড়াতে হাজির হন। সেখানে গিয়ে জানতে পারেন বীরেন্দ্রবাবুকে ছেড়ে দেওয়া হয়েছে। তারপর তাকে খুঁজতে সিউড়ি স্টেশনে হাজির হয় ওই পরিবার। রেল স্টেশন এলাকায় বীরেন্দ্রবাবুর ছবি দেখিয়ে জানতে পারেন সেখানে কয়েকদিন ঘোরাঘুরি করছিল। এরপর ওই পরিবার সিউড়ি একটি লজে থাকতে শুরু করে। ইতিমধ্যে কৃষিজীবী ওই পরিবারের টাকা পয়সা শেষ হয়ে যায়। স্থানীয় কিছু মানুষজন তাদেরকে সাহায্য করে। বিষয়টি সিউড়ি থানার পুলিশ জানার পর তাদেরকে লজ থেকে উদ্ধার করে একটি জায়গায় থাকার ব্যবস্থা এবং সকলের দু’বেলা খাবার ব্যবস্থা করেছে। সিউড়ি থানার আইসি চন্দ্রশেখর দাস  নিজে উদ্যোগী হয়ে এই ব্যবস্থা করেন। এছাড়া এদিন সিউড়ি থানার পক্ষ থেকে নগরী গ্রাম পঞ্চায়েতের আদিবাসী অধ্যুষিত ধা‌ঙড় পাড়ায় খাদ্যসামগ্রী বিলি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here