news bengali

মহানগর ওয়েবডেস্ক: ২৫ মে থেকে চালু হয়ে যাচ্ছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। এবার আগামী আগস্ট মাস থেকেই কিছু আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়ে যাবে। শনিবার এক ভিডিয়ো বার্তায় এমনটাই জানালেন কেন্দ্রীয় বিমান পরিষেবা মন্ত্রী হরদীপ সিং পুরি।

ওই ভিডিয়ো বার্তায় তিনি বলেন, ‘আমি আশাবাদী হয় আগস্ট নয়তো সেপ্টেম্বরের মধ্যে আমরা বেশ অনেকগুলোই আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু করে দিতে পারব। তবে হয়তো সম্পূর্ণ পরিষেবা চালু করা সম্ভব হবে না। পুরোটাই নির্ভর করছে সেই সময় করোনা পরিস্থিতি কেমন থাকে তার ওপর।’

তবে এদিন ফের একবার বিতর্কিত মন্তব্য করে বসেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর মতে যদি ফোনে আরোগ্য সেতু অ্যাপে কোনও ব্যক্তিকে সুস্থ্য দেখায়, তাহলে তার আর কোয়ারেন্টিনে যাওয়ার প্রয়োজন নেই। ‘আরোগ্য সেতুতে কোনও ব্যক্তিকে বিমানযাত্রার পর যদি সুরক্ষিত দেখায়, তাহলে তার আর কোয়ারেন্টিনে যাওয়ার প্রয়োজন আছে বলে মনে করি না’, বলেন পুরি। কয়েকদিন আগেও একই মন্তব্য করেছিলেন তিনি।

যদিও কর্ণাটক, কেরল, অসম সহ একাধিক রাজ্য জানিয়ে দিয়েছে যে সকল ব্যক্তিরা বিমানে করে আসবেন তাদের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। শনিবারই কর্ণাটক জানিয়েছে বিমানে করে অন্য রাজ্য থেকে ফেরা যাত্রীদের সাতদিন রাজ্যের কোয়ারেন্টিন সেন্টার ও সাতদিন হোম আইসোলেশনে থাকতেই হবে। একমাত্র বয়স্ক, অসুস্থ শিশু ও গর্ভবতী মহিলাদের এক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হবে।

শুক্রবার আবার কেন্দ্রকে বিমান পরিষেবা এখনই চালু না করার আর্জি জানিয়েছে তামিলনাড়ু। রাজ্যের রাজধানী চেন্নাই সহ গোটা রাজ্যেই করোনা সংক্রমণ অনেকটাই বেড়েছে। এছাড়া চেন্নাই শহর থেকে এয়ারপোর্ট ১০ কিমি দূরে। এই সময় গণপরিবহন ব্যবস্থা সেইভাবে চালু নয়। ফলে অনেকেই বিমানবন্দরে নেমে ভোগান্তিতে পড়বেন বলে জানিয়েছে তামিলনাড়ু প্রশাসন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here