kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, মালদা: আর আসন সমঝোতার ‘দেখনদারি’ নয়। আসন্ন উপনির্বাচনে বামেদের সঙ্গে জোটই করবে কংগ্রেস। লোকসভা ভোটে ব্যর্থ হওয়ার পর পাকাপাকিভাবেই হাত তুলে নিল কাস্তে। বৃহস্পতিবার মালদায় দলীয় কর্মসূচিতে এসে জোটের কথা ঘোষণা করেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি বলেন, লোকসভা নির্বাচনের পরবর্তী পরিস্থিতিতে যে নির্বাচনগুলি অনুষ্ঠিত হবে যে নির্বাচনগুলি অনুষ্ঠিত হবে তাতে কংগ্রেস বামফ্রন্টের সঙ্গে জোট করে লড়বে। আসন সমঝোতা হবে না।

সম্প্রতি যে তিনটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে তাতে দু’টিতে কংগ্রেস এবং একটিতে বামফ্রন্ট প্রার্থী দেবে। দুই দলই জোট করে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে লড়বে বলে জানান প্রদেশ সভাপতি।
পাশাপাশি কাটমানি ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে সোমেন মিত্র বলেন, ‘রাজ্যের ক্ষমতায় আসার আগে মুখ্যমন্ত্রী এবং তাঁর পরিবারের লোকেদের আর্থিক অবস্থা কী ছিল, আর এই আট বছর পর তাদের আর্থিক অবস্থা কী হয়েছে, তা খতিয়ে দেখলেই বোঝা যায় তারা কত দুর্নীতি করেছে। আগে যাদের সামান্য বাড়িঘর ছিল না তারা এখন রাজপ্রাসাদে আছে। তাতে বোঝা যায় কাটমানি কারা খেয়েছে। কাটমানি খাওয়াটাই তো অপরাধ, তা ফেরত যাওয়ার কথা উঠছে কেন?’

২৮ অগস্ট তৃণমূলের ছাত্র সমাবেশের মঞ্চে দাঁড়িয়ে মমতা বলেছিলেন, ‘জেলে গেলে ভাবব, আমি স্বাধীনতা আন্দোলনে লড়েছি’। সেই নিয়েই তৃণমূল নেত্রীকে খোঁচার সুরে রাজ্যের কংগ্রেস সভাপতি বলেন, ‘ভারতবর্ষের বহু মুখ্যমন্ত্রী দুর্নীতির দায়ে জেল খেটেছেন অথবা আছেন। ক্ষমতা যাওয়ার পরে এই সরকারেরও তাই অবস্থাই হবে। ওরা তো প্রস্তুত হয়েই আছেন । কারণ জেলে অনেককেই যেতে হবে। তবে, স্বাধীনতার যোদ্ধাদের মতো নয়, কোমরে দড়ি পরে।’ সোমেন মিত্র আরও বলেন, তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দু’টোই সমান। মুদ্রার এপিঠ এবং ওপিঠ। দু’টো দলের সঙ্গেই আমরা সমান বিরোধিতায় লড়বো।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here