Home Featured কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা সোমেন পুত্রর, কড়া চিঠি অধীরকে

কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা সোমেন পুত্রর, কড়া চিঠি অধীরকে

0
কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা সোমেন পুত্রর, কড়া চিঠি অধীরকে
Parul

মহানগর ডেস্ক: চলতি বছরের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের অবস্থান শূন্য। অর্থাৎ বলা যেতে পারে যে ধরাশায়ী অবস্থা হয়েছে কংগ্রেসের। আর তারই মধ্যে এবার প্রদেশ কংগ্রেস এর সাধারণ সম্পাদকদের পদ থেকে সোমেন পুত্র রোহন মিত্র দিল এবার ইস্তফা। অধীর চৌধুরীকে চিঠি পাঠিয়ে ইস্তফা দেন তিনি। বুধবার সকালে সেই পদত্যাগপত্র সামনে এসেছে।

তিন পাতার ইস্তফাপত্র পাঠিয়েছেন রোহন মিত্র। যেখানে তিনি পদে পদে অধীর চৌধুরীর প্রদেশ কংগ্রেস পরিচালনা নিয়ে প্রশ্ন তুলেছেন। এছাড়াও চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, পিতা সৌমেন মিত্র প্রদেশ কংগ্রেস সভাপতি থাকাকালীন যুব কংগ্রেস নির্বাচনে তাকে কিভাবে হারানো হয়েছিল। এমনকি অধীর চৌধুরীর প্রথম ও দ্বিতীয় সময়কালে তাকে কিভাবে অপমানিত করা হয়েছিল।

এছাড়াও চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, সোমেন মিত্রর মৃত্যুর পর প্রদেশ কংগ্রেস সভাপতি পদে অধীর চৌধুরীর যোগ্যতম ব্যক্তি। কিন্তু তার সংগঠন পরিচালনার পদ্ধতি সঠিক নয়। যা নিয়ে ইতিমধ্যেই একাধিক প্রশ্ন এসেছে সামনে। এমনকি সংশোধনের প্রয়োজন বলে জানিয়েছেন পদত্যাগী প্রদেশ কংগ্রেস সাধারণ সম্পাদক।

বুধবার তিনি জানিয়েছেন, ‘আমি সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর নেতৃত্বাধীন কমিটি থেকে ইস্তফা দিয়েছি। কিন্তু দল ছাড়িনি। একজন কংগ্রেস কর্মী হিসেবে দলে কাজ করে যাব। ভোটে হেরে যাওয়ার পর যে অধীর বাবু যে বৈঠক ডেকেছেন তাতেও আমি যাইনি। আগামী দিনেও যে তার ডাকা কোন বৈঠকে যাব এমনটাও সঠিক নয়। আমি আর কোনও বৈঠকে যোগদান করব না তার চিঠিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে’।

পদত্যাগপত্রে রোহন আরও জানিয়েছেন, অধীর চৌধুরীর নেতৃত্বে কাজ করতে গিয়ে তিনি কোনো আগ্রহ খুঁজে পাচ্ছিলেন না। সঙ্গে তিনি আরো দাবি করেছেন যে, অধীর চৌধুরীর কোনও যোগ্যতা নেই। কিন্তু যাদের নিয়ে চলছে তাদের কোনও গ্রহণযোগ্যতা নেই। সেই কারণেই কংগ্রেসের বর্তমানে এই হাল। বিধানসভা ভোটে পরাজয়ের পরেও কংগ্রেসকে নতুনভাবে সাজানোর কোন উদ্যোগ দেখা যাচ্ছে না এখনও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here