Home Featured কোথাও ১০০-কোথাও ২০০, ভ্যাকসিন নেওয়ার লাইনে রমরমিয়ে চলছে ব্যবসা

কোথাও ১০০-কোথাও ২০০, ভ্যাকসিন নেওয়ার লাইনে রমরমিয়ে চলছে ব্যবসা

0
কোথাও ১০০-কোথাও ২০০, ভ্যাকসিন নেওয়ার লাইনে রমরমিয়ে চলছে ব্যবসা
Parul

মহানগর ডেস্ক: এবার ভ্যাকসিন দেওয়ার লাইনেও করা হচ্ছে কারচুপি। ভ্যাকসিন দেওয়ার জন্য সরকারি হাসপাতালের বাইরে আগের রাত থেকেই লাইন দিয়েছে বহু মানুষ। কোথাও ১০০, কোথাও ২০০। কিন্তু সেই লাইনের মাঝেই লাইন দিচ্ছেন কিছু দালাল। যখন টিকার জন্য আসল ব্যক্তির নাম এগিয়ে আসছে তখনই লাইন থেকে সরে গিয়ে আসল ব্যক্তিকে জায়গা দিচ্ছেন সেই দালাল। কিভাবে এটা হচ্ছে?

ভ্যাকসিন লাইনেও চলছে লাইন বিক্রি। বর্তমানে হাসপাতালের বাইরে এটি একটি নতুন ব্যবসা হয়ে দাঁড়িয়েছে। মোটা টাকার বিনিময়ে বিক্রি হচ্ছে ভ্যাকসিন লাইন। বর্তমানে শহরবাসী এমনিতেই ভুগছে ভ্যাকসিন নিয়ে। তার মধ্যে শহরের বিভিন্ন হাসপাতালের বাইরে লাইন বিক্রি চলছে রমরমা ভাবে। মানিকতলা ইএসআই হাসপাতালের বাইরে লাইন নিয়ে হয়েছে কালোবাজারি। এমনটাই অভিযোগ উঠেছে স্থানীয়দের একাংশের বিরুদ্ধে। দেখা গেছে ভ্যাকসিনের জন্য শহররের বিভিন্ন হাসপাতাল যেমন, এসএসকেএম, নীলরতন, মানিকতলার ইএসআই, আরজিকর হাসপাতালে বাইরে রয়েছে প্রায় ২০০ জনের মতো লাইন।

অনেকেই আগের দিন থেকেই লাইন দিয়ে রেখেছেন। বিভিন্ন জেলা থেকে এসেছে তারা। ফুটপাতে শুয়ে রাত কাটিয়ে সেই লাইন ধরে রেখেছে। কিন্তু অভিযোগ উঠেছে যে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানোর পর তাদের ভ্যাকসিন পেতে দেরি হচ্ছে। এর কারণ খতিয়ে দেখতে গিয়েই সামনে এসেছে যে, লাইনে দাঁড়িয়ে থাকা গ্রাহকদের একাংশ স্থানীয়। যারা প্রায় প্রত্যেক দিনই অহেতুক ভাবে ভ্যাকসিনের লাইনে চলে আসেন। অথচ তারা নিজেদের জন্য দাঁড়ান না। তারা দাঁড়ান অন্যদের জন্য। সময় মতো ওদেরকে ছেড়ে দেন নিজেদের জায়গা। তার বদলে নেন মোটা টাকা। এখানেই লুকিয়ে রয়েছে কারচুপি।

গ্রাহকদের দাবি, স্থানীয়রা লাইনে দাঁড়িয়ে কালোবাজারি করছেন। মানিকতলা ইএসআই হাসপাতাল, এসএসকেএম হাসপাতাল, নীলরতন হাসপাতালে এই ধরনের কারচুপির অভিযোগ উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here