kolkata bengali news

Highlights

  • আমি দেশের মানুষের সঙ্গে আছি
  • তিনদিন কেটে গেলেও ১০০ কোটির ঘরে পৌছাতে পারেনি সলমানের এই সিনেমা
  • সিএএ ও এনআরসি নিয়ে দেশজুড়ে প্রতিবাদ চলছেই


মহানগর ওয়েবডেস্ক:
সিএএ ও এনআরসি নিয়ে দেশজুড়ে প্রতিবাদ চলছেই। আর সেই আন্দোলনে পা মিলিয়েছে সাধারণ মানুষ থেকে চলচ্চিত্র জগৎ-এর মানুষেরা। যার জন্য বলিউডে মুক্তি প্রাপ্ত সিনেমাগুলি লক্ষীলাভ করতে পারছে না। সেই তালিকায় নাম রয়েছে সলমানের ‘দাবাং-৩’। তিনদিন কেটে গেলেও ১০০ কোটির ঘরে পৌছাতে পারেনি সলমানের এই সিনেমা। বলিউডের ট্রেড অ্যানালিলিস্টদের মতে মূলত ভারতজুড়ে এখন সিএএ ও এনআরসি প্রটেস্ট নিয়ে মানুষের হলমুখী হওয়ার প্রবণতা কমে গিয়েছে।

আর এই ঘটনাকে সমর্থন করে সোনাক্ষী জানিয়েছেন, ”আমরা সবাই জানি দেশে কি হচ্ছে। সাধারণ মানুষ জানে কোনটা বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু তার সত্বেও মানুষ যেভাবে আমাদের সিনেমাকে সাপোর্ট করেছে খুবই ভালো লাগছে। এই মুহূর্তে গোটা দেশ এখন এক, সিএএ নিয়ে প্রতিবাদ করার জন্য যদি আমাদের সিনেমা মানুষ কম দেখে তাতে ক্ষতি কোথায়? আমাদের সিনেমার থেকে বেশি গুরুত্বপূর্ণ সিএএ-এর বিরুদ্ধে প্রতিবাদ।” এছাড়াও সিএএ প্রতিবাদ থাকলেও ‘দাবাং-৩’ মুক্তির প্রথম দিনেই অনলাইনে মুক্তি পেয়ে গিয়েছে। এই বিষয়ে সোনাক্ষী জানিয়েছেন, ”আমরা কিন্তু দর্শকদের বারবার বলি হলে গিয়ে সিনেমা দেখুন। পাইরেটেড সিনেমা দেখা বন্ধ করা উচিত। এতে ইন্ডাস্ট্রির ক্ষতি হয়।” সিএএ নিয়ে বলিউডের বেশ কিছু তারকারা মাঠে নামলেও সোনাক্ষীকে এই বিষয়ে মুখ খুলতে দেখা যায়নি।

সেই প্রসঙ্গে অভিনেত্রী জানান, ”আমি দেশের মানুষের সঙ্গে আছি। মানুষ যেভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করছে, সেটাকে ছিনিয়ে নিতে পারেন না আপনি। খুবই গর্বিত যারা শান্তিপূর্ণ ভাবে আন্দোলনটা চালিয়ে যাচ্ছেন। প্রত্যেক মানুষের মত প্রকাশে স্বাধীনতা রয়েছে। আমি তাদের সঙ্গেই আছি।” তিনি আরও জানান, ”যার আওয়াজ তোলার কথা সে আওয়াজ তুলবেই। যার তোলার নয় সে চুপ করে থাকবে। এটাই হওয়া উচিত।” গত শুক্রবার অর্থাৎ ২০ ডিসেম্বর বড়পর্দায় মুক্তি পেয়েছে সোনাক্ষীর ‘দাবাং-৩’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here