মনে যখন পাকিস্তান, সেখানে চলে যান! আক্রমণের মুখে সোনাম

0
125
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কাশ্মীরে ৩৭০ এবং ৩৫ ধারা বাতিলের পর থেকে বিষয়টি নিয়ে নানা কথা শুরু হয়েছে। সাধারণ মানুষদের মতোই সেলিব্রেটিরা এই প্রসঙ্গে নিজেদের মত ব্যক্ত করেছেন। অনুপম খের থেকে শুরু করে হুমা কুরেশি,সাকিব সালিম সকলেই এই বিষয়ের ওপর চর্চা করেছেন এবং ট্রোলের শিকারও হয়েছেন। এবার আক্রমণের মুখে পড়লেন সোনাম কাপুর। সম্প্রতি এক সাক্ষাতকারে নিজেকে ‘পেশোয়ারি’ বলে সম্বোধন করায় ‘দেশদ্রোহীর’ তকমা জুটেছে অভিনেত্রীর কপালে। সোনাম বলেন, ‘৩৭০ ধারা নিয়ে আমাদের প্রত্যেকের কাছেই জটিল। আমিও এই বিষয়ে কিছু বুঝতে পারছি না। কারণ খবরে বা অন্য কোথাও এই বিষয়ে খুব একটা বলা হয়নি। সত্যি করে বলতে আমি অর্ধেক সিন্ধি এবং অর্ধেক পেশোয়ারি ,তাই চোখের সামনে নিজের সংস্কৃতিকে আলাদা হতে দেখে কষ্ট হচ্ছে। মন একেবারে ভেঙে গেছে। এই পরিস্থিতিতে কিছু বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। তাই এই বিষয়ে চুপ থাকাটাই ভালো’ বলে জানালেন অভিনেত্রী।

তবে সোনাম চুপ হয়ে গেলেও তাঁকে নিয়ে বিতর্ক থামছে না। অনেক নেটিজেনরা বলছেন, তাহলে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক রয়েছে সোনামের। এমনকি পাকিস্তানি আর্টিস্ট ফাওয়াদ খানকে সমর্থন করার জন্য তাঁকে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দিয়ে ফেলেছেন অনেকেই। কেউ বলেছেন, জনপ্রিয়তা, অনুরাগী এবং টাকা পয়সা হারাতে চলেছেন অভিনেত্রী। কেউ আবার লিখেছেন, এই পরিস্থিতিতে পাকিস্তানিদের সমর্থন করতে লজ্জা হচ্ছে না সোনামের। কেউ বলছেন, যখন তিনি ইতিহাস সম্বন্ধে কিছুই জানেন না তখন আত্মবিশ্বাসের সঙ্গে ভুল কথা বলছেন কেন?

নেটিজেনদের শান্ত করার জন্য তিনি লেখেন, ‘শান্ত হও সবাই… জীবন নিয়ে চিন্তাভাবনা শুরু কর। এই বিষয়টি নিয়ে আমরা প্রত্যেকেই চিন্তিত রয়েছি। কারণ কোনও কিছুই আমাদের সামনে পরিস্কার নয়। তাই একটা কথাকে ভাঙা বা ভুলভাবে ব্যাখ্যা করার চেষ্টা না করে বোঝার বিষয়ে মনোযোগ দিলে ভালো হয়। নিজের ওপর বিশ্বাস রাখো এবং কাজে মন দাও।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here