জনাদেশকে বিপজ্জনক ভাবে অপব্যবহার করছে সরকার, বিজেপির বিরুদ্ধে সরব সনিয়া

0
300
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিজেপি সরকারের আমলে দেশের গণতন্ত্র বিপন্ন। ২০১৯ লোকসভা নির্বাচনে জনতার রায়কে বিপজ্জনকভাবে ব্যবহার করছে এই সরকার। কংগ্রেসের অন্তর্বর্তিকালীন দায়িত্ব নেওয়ার পর প্রথম দলীয় বৈঠকে এই ভাষাতেই বিজেপিকে আক্রমণ করলেন সনিয়া গান্ধী।

লোকসভা নির্বাচনে বিপুল পরাজয়ের পর কংগ্রেসের সভাপতি পদ থেকে রাহুলের পদত্যাগ ও অন্তর্বর্তী সভাপতি পদে সনিয়া দায়িত্ব নেওয়ার পর এই প্রথম দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। সেখানেই এদিন বিজেপির বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন তিনি। বলেন, ‘দেশবাসীর রায়কে বিপজ্জনকভাবে ব্যবহার করা হচ্ছে ও অপমান করা হচ্ছে। মহাত্মা গান্ধী, বল্লভভাই প্যাটেল, বিআর আম্বেদকরের মতো নেতাদের সম্মান দেখানো তো দূরে থাক, নিজেদের স্বার্থ চরিতার্থে তাঁদের কথাকে ভুল ভাবে ব্যাখ্যা করছে এই সরকার। ফলে সংখ্যায় কম হলেও এই সরকারের বিরুদ্ধে পাল্টা আক্রমণে কংগ্রেস যে একাধিক কর্মসূচি সহ নামতে চলেছে তা দলকে এদিন স্পষ্ট করে দিলেন সনিয়া গান্ধী। বৈঠকে দেশের অর্থনীতি নিয়েও আশঙ্কা প্রকাশ করেন দল নেত্রী। তিনি বলেন, দেশের অর্থনৈতিক পরিস্থিতি আজ ভয়াবহ। ক্ষতির পরিমাণ ক্রমশ বেড়ে চলেছে। সাধারণ মানুষ তাঁদের আত্মবিশ্বাস হারাচ্ছে। আর সে দিক থেকে নজর ঘোরানোর জন্য সরকার অভূতপূর্ব ভাবে প্রতিহিংসার রাজনীতি চালিয়ে যাচ্ছে।

সনিয়া নন, বৈঠকে অর্থনীতি নিয়ে সরকারের বিরুদ্ধে মুখ খোলেন অর্থনীতিবিদ তথা প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও। তিনি বলেন, ‘মারাত্মক বিপজ্জনক পরিস্থিতির মধ্য দিয়ে চলেছি আমরা। দেশের অর্থনীতি দীর্ঘস্থায়ী মন্দার দিকে এগিয়ে চলেছে। পরিস্থিতি খারাপ থেকে আরও খারাপের দিকে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here