kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এই মুহূর্তে কেন্দ্রের সঙ্গে JEE, NEET পরীক্ষা নিয়ে বিরোধ তো চলছেই, এবার জিএসটি ইস্যুতে নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন সোনিয়া গান্ধী। রাজ্য সরকার গুলিকে জিএসটির পাওনা নাম এটা নয় আক্রমণ করেছেন কংগ্রেস সভানেত্রী। স্পষ্ট ভাষায় তিনি জানিয়েছেন, রাজ্য সরকারগুলিকে জিএসটি পাওনা না মেটানোর অর্থ বিশ্বাসঘাতকতা।

আজ পরীক্ষা পিছনে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সেই বৈঠকেই উঠে আসে জিএসটি ইস্যু। সেখানেই তিনি বলেন, ১১ আগস্ট ফিনান্স স্ট্যান্ডিং কমিটির বৈঠক করে বলে কেন্দ্রীয় সরকার জিএসটির টাকা দেওয়ার মতো ক্ষমতায় নেই। রাজ্যগুলিকে ক্ষতিপূরণ না দেওয়ার বিষয়, বিশ্বাসঘাতকতা ছাড়া আর কিছুই নয়। এইভাবে নরেন্দ্র মোদী সরকার রাজ্য সরকার গুলির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। 

জিএসটির নিয়ম অনুযায়ী, প্রথম পাঁচ বছর রাজ্য সরকার গুলি রেভিনিউ না করতে পারলে ক্ষতিপূরণ হিসেবে কেন্দ্রের থেকে টাকা পাবে। যার আক্ষরিক অর্থ, ২০২২ সাল পর্যন্ত রাজ্য সরকারগুলিকে কেন্দ্রীয় সরকার টাকা দিতে বাধ্য। কিন্তু এতদিন হয়ে গেলেও জিএসটির ক্ষতিপূরণের টাকা কেন্দ্রীয় সরকার মেটায়নি রাজ্য সরকারগুলিকে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here