মহানগর ডেস্ক: দেশ জুড়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে এবার প্রধানমন্ত্রীকে আক্রমণ শানিয়ে চিঠি লিখলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে যেখানে নাভিশ্বাস ওঠার জোগাড় সাধারণ মানুষের, ‘সেখানে সাধারণ মানুষের পকেট কেটে তাদের দুর্ভোগে ফেলে লাভ করতে চাইছে কেন্দ্র‘ এই বলে মোদি সরকারকে তীব্র ভাষায় কটাক্ষ কংগ্রেস সুপ্রিমো সোনিয়া গান্ধীর।

এদিন দেশের আম জনতার হয়ে কলম ধরেন কংগ্রেস সভানেত্রী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি লেখেন, ‘চিরাচরিত জ্বালানী এবং গ্যাসের মূল্যবৃদ্ধির কারণে দেশের প্রতিটি নাগরিকের গভীর যন্ত্রণার কথা তুলে ধরেতে আমি আপনাকে এই চিঠি লিখছি। অর্থনৈতিক মন্দার কারণে একদিকে দেশে বেকারত্ব বাড়ছে, মানুষের উপার্জন কমে গেছে, অন্যদিকে মধ্যবৃত্ত এবং নিম্নমধ্যবৃত্তরা বেঁচে থাকার জন্য প্রতিদিন লড়াই করে চলেছে। যেভাবে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি হচ্ছে, তাতে এমনিতেই নাজেহাল সাধারণ মানুষ।

এরপরেই তিনি কেন্দ্রকে অনুরোধ করেন জ্বালানী ও গ্যাসের দাম কমানোর জন্য। তিনি বলেন, ‘দেশের গরিব, মধ্যবৃত্ত, কৃষকের স্বার্থে পেট্রোলের দাম অবিলম্বে কমানো হোক। অন্যদিকে কেন্দ্রের তরফে অনেক দিন থেকেই দাবি করা হচ্ছে যে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ার কারণে ভারতে মূল্যবৃদ্ধি হচ্ছে পেট্রোল ও ডিজেলের। কেন্দ্রের সেই তথ্যকে মিথ্যে প্রমান করে সোনিয়া দাবি করেন যে অতিরিক্ত শুল্কের কারণেই জ্বালানীর দাম এত বেশি বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, ‘আপনার সরকার লিটার প্রতি পেট্রোলে ৩৩টাকা ও প্রতি লিটার ডিজেলের ওপর ৩২ টাকা শুল্ক চাপায়। যা আসলে দামের থেকে অনেক বেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here