ডেস্ক: চলছে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন, তারপরই শুরু হবে দেশজুড়ে লোকসভার মহাযুদ্ধ। তাঁর আগে অবশ্য প্রচারের কাজে অত্যন্ত ব্যস্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এদিকে রাহুল সোনিয়ার বিরুদ্ধে চলা বহু পুরানো এক আয়কর মামলা গড়াল শীর্ষ আদালতে। আগামী ৪ তারিখ হতে চলেছে এই মামলার শুনানি।

২০১১-১২ অর্থবর্ষে করের পুনমূল্যায়ন করতে চেয়ে এক নোটিস ইস্যু করেছিল আয়কর দফতর। যাতে না খুশ ছিলেন তৎকালীন কেন্দ্রে ক্ষমতায় থাকা দল কংগ্রেস। আয়কর দফতরের সেই নোটিসের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন সোনিয়া ও রাহুল। তবে সেই আবেদিন খারিজ করে দেয় আদালত। এরপর শীর্ষ আদালতের দ্বারস্থ হন তাঁরা। শুধু সোনিয়া রাহুল নন শীর্ষ আদালতে ওই একই দাবিতে আবেদন জানিয়েছিলেন কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ। সংবাদ সংস্থা সুত্রের খবর, কংগ্রেস নেতাদের বিরুদ্ধে চলা এই মামলায় যোগ রয়েছে ন্যাশনাল হেরাল্ডের। হাইকোর্টের বিরুদ্ধে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে যাওয়া এই মামলার শুনানি সুপ্রিমকোর্টয়ের তরফে ধার্য্য করা হয়েছে ৪ ডিসেম্বর।

উল্লেখ্য, সোনিয়া, রাহুল ও অস্কার ফার্নান্ডেজের বিরুদ্ধে অভিযোগ ওই অর্থবর্ষে য়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড থেকে মোট কত টাকা আয় হয়েছিল তা প্রকাশ করেননি তারা। এই প্রেক্ষিতে আদালতে আয়কর দফতর জানায়, কর ফাকি দেওয়ার জন্যই ওই তথ্য প্রকাশ করেননি কংগ্রেসের শীর্ষ নেতারা। এই প্রেক্ষিতে ২০১২ সালের মার্চ মাসে নোটিস জারি করে আয়কর দফতর সেই নোটিসের বিরোধিতা করা হয় কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here