মহানগর ওয়েবডেস্ক : তিন বছরের মাথায় মডেল অভিনেত্রী সোনিকা সিং চৌহানের মৃত্যুর মামলায় চার্জ গঠন করল আদালত। এদিন আলিপুর আদালতের তরফে এই চার্জ গঠন করা হয়েছে বলে খবর। অভিনেতা বিক্রম চ্যাটার্জী’র বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা লাগু করে এই চার্জ গঠন করা হয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও বেপরোয়াভাবে গাড়ি চালানো সহ একাধিক মামলায় ধারা সাজিয়ে বিক্রমের বিরুদ্ধে এই চার্জ গঠন করেছে আদালত। চলতি বছরেই পুজোর পর এই মামলার বিচার প্রক্রিয়া শুরু হবে বলে জানা গিয়েছে।

২০১৭ সালের ২৯ এপ্রিল, ভোর রাতে গাড়ি দুঘর্টনায় প্রাণ হারান মডেল অভিনেত্রী সনিকা। কলকাতায় রাসবিহারী কাছে ওই দুর্ঘটনা ঘটে। ওই একই গাড়িতে সোনিকা র সঙ্গে ছিলেন বিক্রম, যিনি নিজেই গাড়িটি চালাচ্ছিলেন বলে তখন জানা যায়। ঘটনাস্থলে সোনিকা সিং এর মৃত্যু হয়। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় বিক্রমকে।

তদন্তে নেমে পুলিশ প্রথমে বিক্রমের বিরুদ্ধে ৩০৪ এ ধারায় গাফিলতির জেরে মৃত্যু, বেপরোয়া ভাবে গাড়ি চালানো এবং সম্পত্তি নষ্টের মতো জামিনযোগ্য ধারায় মামলা রুজু করে। যদিও এই মামলায় পুলিশের তদন্তের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে একাধিক মহলে। নানা জায়গায় তীব্র সমালোচনার পর এই মামলায় বিক্রমের বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করে পুলিশ। তারপর তদন্ত করে দীর্ঘ ৬৯ দিনের মাথায় গ্রেফতার হন বিক্রম। যদিও পরে তিনি জামিন পান। এরপর ৮১ দিনের মাথায় আদালতে বিক্রমের বিরুদ্ধে চার্জশিট জমা দেয় পুলিশ।

একাধিক মামলা সঙ্গে ফরেনসিক রিপোর্ট দিয়ে চার্জশিট জমা করে পুলিশ। এরই সঙ্গে ট্রাফিক আইন ভাঙার জন্য একাধিক ধারায় বিক্রমের বিরুদ্ধে মামলা করা হয়। অপরদিকে সোনিকা সিং চৌহানের পরিবারের সদস্যরা এই ঘটনা নিয়ে পুলিশের ভূমিকায় রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here