Parul

মহানগর ডেস্ক: রিয়েলিটি শো নিয়ে বিতর্ক বহুদিনের। এই সমস্ত শোয়ে ‘দুঃখের গল্প’ দেখানো হয় টিআরপির জন্য। আদতে প্রতিযোগীদের কাহিনী গুলি অতিবর্ণিত। এমনকী অনেক সময় বিতর্ক হয়েছে প্রতিযোগীদের মেধার মান নিয়েও। ইন্ডাস্ট্রির মধ্যেও এই নিয়ে বিবাদ রয়েছে। এবার এই প্রসঙ্গ নিয়ে মন্তব্য করলেন সোনু নিগম। ইন্ডিয়ান আইডল, সারেগামাপা ইত্যাদি রিয়েলিটি শোয়ের বিচারক আসনে দেখা গিয়েছে তাঁকে। দিন কয়েক আগেই তিনি মন্তব্য করেছিলেন, অনেক রিয়েলিটি শোয়ে গান ডাবিং করে চালানো হয়। কারণ বিচারক চান না কোনও খারাপ পারফরম্যান্স দর্শক দেখুক।

ads

এবার একই বিষয় নিয়ে সম্পূর্ণ অন্যরকম মন্তব্য করে বসলেন তিনি। জানালেন,’দর্শক প্রতিযোগীদের দুঃখের কাহিনী পছন্দ করে। তাই দেখানো হয়। এই কাহিনীগুলি দর্শকের হৃদয় ছুঁয়ে যায়। আদতে এর সঙ্গে প্রতিযোগীদের মেধার কোনও সম্পর্ক নেই। প্রতিযোগিতা প্রত্যেকেই অত্যন্ত প্রতিভাবান।’ এই গোটা বিষয়টি আদতে শোয়ের মার্কেটিংয়ের একটি অঙ্গ সেই কথাও বলেন তিনি। সঙ্গে তিনি বলেছেন, তিনি এই বিষয়ে মন্তব্য করার কেউ নয়। দর্শকদের ভালো লাগছে তাই তাঁরা দেখছেন।

এই বিষয় নিয়ে মুখ খুলেছেন, অভিজিৎ সাওয়ান্তও। তিনি জানিয়েছেন, বর্তমান প্রতিযোগীদের জীবনের দুঃখ দুর্দশা দেখানো হচ্ছে। প্রতিভার থেকে বেশি জোর এই বিষয় দেওয়া হচ্ছে। এই বিষয়ে একই মন্তব্য করেন কিশোর কুমারের ছেলে অমিত কুমার। তিনি জানিয়েছেন, কিশোর কুমারের বিশেষ পর্বে তিনি বিচারক আসনে ছিলেন। তাঁকে টাকার জন্য প্রতিযোগীদের প্রশংসা করতে হয়েছে। আদতে কয়েকজন প্রতিযোগীর গান শুনে তাঁর আসন ছেড়ে উঠে আসতে ইচ্ছে করছিল। এর পরই রিয়েলিটি শো সম্পর্কে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করে দর্শক মহলে। অনেকেই এমন অভিযোগ মানতে নারাজ। অনেকেই আবার এই বিষয়ে কাটগড়ায় তুলেছেন রিয়েলিটি শো ‘কে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here