মহানগর ওয়েবডেস্ক: মহারাষ্ট্রে আটকে রয়েছে বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকরা। মাথার উপর ছাদ তো দূরের কথা একবেলা খাবারের জন্য লড়াই করতে হচ্ছে পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ ও বিহার থেকে মহারাষ্ট্রের যাওয়া শ্রমিকদের।  পবিত্র রমজান মাসে এই অভুক্ত থাকা পরিযায়ী শ্রমিকদের খাওয়ানোর দায়িত্বে নিলেন সোনু সুদ। এর আগে মুম্বইতে নিজের বিলাসবহুল হোটেল স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য ছেড়ে দিয়েছেন, মুম্বইয়ের দিন মজুরদের জন্য বাড়ি বাড়ি পাঠিয়েছেন রেশন। এবার ভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের পেট ভরানোর দায়িত্বে নিলেন সোনু।

 

এই বিষয়ে অভিনেতা গতকাল জানিয়েছেন, “আমি মুম্বইতে থাকা পরিযায়ী শ্রমিকদের আশ্বস্ত করেছি যে রমজানের এই পবিত্র মাসে তাঁদের সবরকম প্রয়োজনীয়তার দিকে খেয়াল রাখা হবে। এই কঠিন সময়ে আমাদের প্রত্যেকের একে অপরের পাশে দাঁড়ানো উচিত। তাই আমার সংস্থার তরফে খাবারের স্পেশ্যাল কিট সরবরাহ করা হবে, যাতে তাঁরা সারাদিন উপোসের পর ক্ষুধার্ত না থাকে।”

 

 

কিছুদিন আগেই অভিনেতা নিজের সংস্থার তরফ থেকে মুম্বইয়ের আন্ধেরি, যোগেশ্বরী, জুহু, বান্দ্রার মত এলাকায় থাকা মোট ৪৫,০০০ দিন মজুরকে রোজ দুবেলা পেট ভরে খাবার পাঠানো শুরু করেছেন। এবার ভিন্ন রাজ্যের মোট ২৫ হাজার পরিযায়ী শ্রমিক যারা মুম্বইয়ের ভিওয়ারিতে আটকে রয়েছেন তাদের খাবার পাঠানোর ব্যবস্থা করেছেন সোনু।

 

দেশজুড়ে লাগু হওয়া লকডাউনের জন্য সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পরিযায়ী শ্রমিকরা। কাজ নেই, একদিকে অর্থের অভাব অপরদিকে যোগাযোগ ব্যবস্থা না থাকায় বাড়িতে ফিরতে পারছেন না অনেকে। সেই সমস্ত পরিযায়ী শ্রমিকদের কথা ভেবেই এমন বিশেষ উদ্যোগ নিয়েছেন সোনু। মূলত রমজান মাস চলায় অনেক পরিযায়ী শ্রমিকেরা সারাদিন উপস করে রয়েছেন, এদিকে রীতি অনুযায়ী সূর্য ডুবলে যাতে তাদের খাদ্যের কথা চিন্তা না করতে হয় তাই আরও বেশি সক্রিয় হয়ে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন সোনু।

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here