মহানগর ওয়েবডেস্ক : গরিবদের মাসিহা, সোনু সুদ এখন চর্চায় রয়েছেন। তার সমাজের জন্য অবদান নিয়ে প্রশংসা কুরোচ্ছেন সবর্ত্র। পরিযায়ী শ্রমিকদের অন্যের যোগান থেকে শুরু করে আর্থিক সাহায্যে ও বাড়ি পাঠানোর মত বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি। এবার নিজের জন্মদিনে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন সোনু।

গত বৃহস্পতিবার তার ৪৭ তম জন্মদিনে কাজ হারানো প্রবাসী শ্রমিক ও পরিযায়ী দের কাজের সুযোগ করে দিয়েছেন বলে জানা গিয়েছে। সোনু পরিযায়ী দের জন্য কিছুদিন আগেই একটি অ্যাপ চালু করেন। ‘ প্রবাসী রোজগার ‘ নামে ওই অ্যাপে র মাধ্যমে ভিনদেশে থেকে কাজ হারিয়ে দেশে ফেরা শ্রমিক ও ভারতের পরিযায়ীদের কাজ দেওয়ার সংকল্প ছিল সোনুর।

সেই মতো গতকাল নিজের জন্মদিনের দিন আপাতত প্রায় ৩ লক্ষ বেকার প্রবাসী ভারতীয়দের কাজের অফার দিয়েছেন তিনি। গতকাল তিনি এই বিষয়ে টুইট করে জানান, ‘ বিদেশে থাকা আমার ভাইদের জন্য সুখবর। আমার জন্মদিনের দিন প্রবাসী রোজগারের সহায়তায় মোট তিন লক্ষ মানুষের কাজের ব্যবস্থা করতে পেরেছি। এই কোম্পানি গুলোতে, পিএফ , ইএসআই, ভালো মাইনে পাওয়া যাবে।’

সোনু নিজ উদ্যোগে ওই ৩ লক্ষ মানুষকে আমাজন, সিটি, ট্রাইডেন্ট, আরবান কো, এর মতো কোম্পানিতে কাজের ব্যবস্থা করে দিয়েছেন বলে জানা গিয়েছে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here