মহানগর ওয়েবডেস্ক: করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লকডাউনের জন্য সবথেকে বেশি ক্ষতির মুখে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। বেশ কিছুদিন সেই পরিযায়ী শ্রমিকদের নিয়ে রাজনীতির অঙ্গন সরগরম থাকলেও প্রকৃত সাহায্য খুব বেশি তারা পাননি। কিন্তু নিঃশব্দে এই বিপন্ন মানুষদের জন্য কাজ করে গিয়েছেন সোনু সুদ। তাদের বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা, দীর্ঘ একমাস খাদ্যের জোগান সবটাই নিঃস্বার্থ ভাবে করেছেন সোনু।

এবার আরও একধাপ এগিয়ে সাহায্যের হাত বাড়ালেন অভিনেতা। সূত্রের খবর, যে সমস্ত পরিযায়ী শ্রমিকরা লকডাউনের সময় রাস্তায় আসতে গিয়ে কিংবা ট্রেনের লাইন ধরে হাঁটতে গিয়ে দুর্ঘটনায় পড়ে মৃত কিংবা আহত হয়েছে সেই সমস্ত শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন সোনু। শুধু আর্থিক সাহায্যে নয়, তাদের বাড়ির ছেলেমেয়েদের পড়াশুনার দায়িত্ব, চাষবাস কিংবা বাড়ি নির্মাণের জন্য আর্থিক সাহায্যও করছেন সোনু ও তার বন্ধু।

#GharBhejo প্রজেক্টের আওতায় ওই দুঃস্থ পরিযায়ী শ্রমিকদের সাহায্যে করছেন অভিনেতা। উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড রাজ্যের প্রশাসনিক কর্তাদের সঙ্গে যোগাযোগ করে নামের লিস্ট অনুযায়ী দীর্ঘ একমাস ধরে কাজ করছেন সোনু ও তার বন্ধু।

ইতিমধ্যেই ৪০০ পরিযায়ী শ্রমিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন সোনু। তার লক্ষ্য আগামী দিনে আরও বেশি মাত্রায় পরিযায়ী শ্রমিকদের সাহায্য করবেন। এই বিষয়ে সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘যে সমস্ত পরিযায়ী শ্রমিক বাড়ি ফেরার পথে প্রাণ হারিয়েছেন অথবা আহত হয়েছেন কোনও দুর্ঘটনায়, তাঁদের পরিবারকে সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি আমি, যাতে তাদের ভবিষ্যত কিছুটা হলেও নিশ্চিত করতে পারি। আমার মনে হয় ওঁদের পাশে থাকাটা আমার ব্যক্তিগত কর্তব্য।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here