national news

মহানগর ওয়েবডেস্ক: কাজটা শুরু করেছিলেন চুপিসারেই কিন্তু তার এই মানবিক প্রয়াসের কথা জানতে পেরেই আজ সকলের মাসিহা সোনু সুদ। সরকার পাশে না দাঁড়ালেও সোনু নিজ উদ্যোগে দায়িত্বে নিয়ে মুম্বই থেকে কাজ করতে আসা কিংবা পড়াশুনা করতে আসা মানুষদের বাড়ি পাঠাচ্ছেন। কিন্তু সেই কাজে যেন কোনও খামতি না থাকে তাই নিজের উদ্যোগেই এবার একটি টোল ফ্রি নাম্বার চালু করলেন সোনু।

গোটা মুম্বই জুড়ে বহু মানুষ লক ডাউনের জন্য আটকে পড়েছেন। যাদের মধ্যে সবথেকে করুণ অবস্থা পরিযায়ী শ্রমিকদের তাই সেই মানুষগুলি সোনু সুদের কাছে সাহায্যের আর্জি জানাতে পারেন সেই কথা মাথায় রেখেই এই বিশেষ টেলিফোন নাম্বার চালু করেছেন অভিনেতা। 18001213711 এই নাম্বারে ফোন করে সরাসরি সোনু র টিমের সঙ্গে যোগাযোগ করতে পারেন যে কোনও ব্যাক্তি।

লক ডাউন লাগু থাকায় মুম্বইতে আটকে পড়েন বহু পরিযায়ী শ্রমিক। বেশ কিছুদিন তাদের আর্থিক সাহায্য ও খাদ্যের জোগান দিলেও পরিস্থিতির কথা মাথায় রেখে নিজের উদ্যোগেই বাস ভাড়া করে কর্ণাটক, উত্তরপ্রদেশ , রাজস্থানের বহু পরিযায়ী শ্রমিক দের বাড়ি পাঠিয়েছেন অভিনেতা। কিন্তু এখনও এমন বহু মানুষ আছেন যারা সোনু র সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তাই তিনি এই টোল ফ্রি নাম্বার দিয়ে তার সঙ্গে সহজ উপায়ে যোগাযোগের রাস্তা খুলে দিয়েছেন সোনু।

এই বিষয়ে তিনি এক সংবাদমাধ্যম কে জানিয়েছেন, ‘ প্রতিদিন আমার নম্বরে প্রচুর ফোন আসছে আমার কাছে। আমার গোটা পরিবার ও বন্ধুরা পরিযায়ী শ্রমিক ও ভিন রাজ্যের ছাত্রছাত্রীদের তথ্য সংগ্রহে ব্যস্ত। কারণ, আমার আশঙ্কা শুধুমাত্র আপনার সঙ্গে যোগাযোগের অভাব থেকে যাওয়ায় বহু মানুষ এই সাহায্যের হাত থেকে বঞ্চিত হবেন। তাই আমি একটি কল সেন্টার খুলেছি, সঙ্গে একটি টোল ফ্রি নাম্বার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করছি আপনাদের মাধ্যমে যেখানে মুম্বই তে আটকে থাকা যে কোনও ভিন রাজ্যের ব্যাক্তি আমার সঙ্গে যোগাযোগ করতে পারে সহজেই। ‘

তিনি আরও জানান, ‘ আমার গোটা টিম দিনরাত পরিশ্রম করছে যাতে করে বেশিরভাগ মানুষ নিজের বাড়িতে পৌঁছাতে পারে। জানি না কতজনকে বাড়ি পৌঁছাতে পারব কিন্তু আমার সাধ্যমত চেষ্টা করে যাব।’

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here