রেনবোর দায়িত্ব নিয়েই সৌমিকের সামনে মোহনবাগান

0
637
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এবছর ইস্টবেঙ্গলের এক ঘরের ছেলে মেহতাব হোসেন সাদার্ন সমিতির কোচের হটসিটে বসেছেন। তাঁরই দেখাদেখি আরেক লাল-হলুদের ঘরের ছেলেও এবার কোচিংয়ে। সম্প্রতি ব্যারাকপুরের রেনবো এফসির দায়িত্ব নিলেন ১১ মরশুম ইস্টবেঙ্গলের হয়ে চুটিয়ে খেলা ইউটিলিটি ফুটবলার সৌমিক দে। আর কোচের পদে বসেই মোহনবাগানের মুখোমুখি তিনি।

সাম্প্রতিক সময়ে যে কয়েকজন ফুটবলার ইস্টবেঙ্গলের মুখ হয়ে উঠতে পেরেছিলেন, তাঁদের মধ্যে সৌমিক অন্যতম। ২০০৫ সালে সই করেছিলেন লাল-হলুদে। ২০১৬ পর্যন্ত ইস্টবেঙ্গলের হয়েই খেলেন। অধিনায়কের দায়িত্বও সামলেছেন। তবে আনুষ্ঠানিকভাবে দলের জার্সিতে ফুটবলকে বিদায় জানাতে পারেননি। তা সত্ত্বেও ইস্টবেঙ্গল জনতার কাছে আজও তিনি নয়নের মণি।

সেই সৌমিককেই ঘরোয়া লিগের মাঝপথে কোচ হিসেবে নিয়োগ করেছে রেনবো। তবে দলের অবস্থা খুব খারাপ। ছয় ম্যাচ খেলে তাদের ঝুলিতে মাত্র ৬ পয়েন্ট। রয়েছে অবনমনের আশঙ্কাও। ফলে কাজটা খুব একটা সহজ হবে না, জানেন সৌমিক নিজেও। আবার প্রথম ম্যাচে প্রতিপক্ষ মোহনবাগান।

‘মোহনবাগান গত ম্যাচে হেরেছে। ফলে একদিকে দলে একটা যেমন অগোছালো ভাব থাকবে, তেমন জয়ে ফেরার জন্য মরিয়াও হয়ে উঠবে তারা। ফলে খেলাটা খুবই কঠিন। তবে আমার দলের ছেলেদের যেটুকু দেখেছি, তাতে খুব প্রতিভাবান মনে হয়েছে। অল্পবয়সী বাঙালি ছেলে সবাই। ফলে আমি চেষ্টা করব যাতে আমার দল সেরাটা দেয়। তবে আমি তো আর মাঠে নেমে খেলব না। এখন দেখা যাক কী হয়’, বলেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here