kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: গতকাল নিউটাউনে শাপুরজি আবাসনে এনকাউন্টারে যে দুই গ্যাংস্টার নিহত হয়েছে, তাদের সঙ্গে পাক যোগ থাকতে পারে বলে সম্ভাবনা দেখা দিয়েছে। পঞ্জাব থেকে পালিয়ে আসা ওই দুই গ্যাংস্টার নিউটাউনের ওই অভিজাত আবাসনে বেশ কিছু দিন ধরে আশ্রয় নিয়েছিল। কী করে তারা এখানে এতদিন লুকিয়ে ছিল, আর কী করেইবা তারা পঞ্জাব থেকে পালিয়ে এখানে আসে তার উত্তর এখনও পাওয়া যায়নি। এই ঘটনার পেছনে বড়সড় কোনও পরিকল্পনা থাকতে পারে বলে মনে করছেন বিজেপি সাংসদ তথা যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। তাই তিনি এই ঘটনার এনআইএ তদন্ত দাবি করছেন। এনআইএ তদন্ত চেয়ে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠাচ্ছেন বলে জানিয়েছেন।

​সৌমিত্র খাঁ বলেছেন, যে ফ্ল্যাটে ওই দুই গ্যাংস্টার এতদিন লুকিয়ে ছিল, সেই ফ্ল্যাটটি এক বাংলাদেশির বলে জানতে পেরেছি। কী করে তারা ওই ফ্ল্যাট ভাড়া পেল তা জানা দরকার। একইসঙ্গে ঘটনার পেছনে পঞ্জাব ও পশ্চিমবঙ্গ রাজ্যের নাম জড়িয়েছে। তাই এই বিষয়টির গভীরতা অনেক। সুতরাং পুরো বিষয়টি পরিষ্কার হবে এনআইএ তদন্ত করলে। আর সেই তদন্তের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে অনুরোধ করবেন বলে জানিয়েছেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। নিউটাউনে বুধবার যে জায়গায় এনকাউনটার হয়েছিল, আজ সেখানে গিয়ে তদন্ত করে ফরেনসিক টিম।

উল্লেখ্য, ​উল্লেখ্য, গতকাল নিউটাউনের শাপুরজি আবাসনে সিনেমার মতো এনকাউন্টারের ঘটনা ঘটে। ওই আবাসনে পঞ্জাবের ২ কুখ্যাত গ্যাংস্টার লুকিয়ে আছে জানতে পেরে সেখানে হানা দেয় কলকাতা পুলিশের এসটিএফ। পুলিশের উপস্থিতি জানতে পারার পর ওই দুই দুষ্কৃতী পাঁচতলা থেকে মুহুর্মুহু গুলি চালাতে থাকে। পাল্টা গুলি চালায় পুলিশও। বেশ কিছুক্ষণ পর ওই দুই দুষ্কৃতী নিহত হয়। গুলিতে এক পুলিশকর্মীও জখম হন। ভরদুপুরে এই এনকাউন্টারের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়ায় ওই আবাসন চত্বরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here