dada-dhawan

ডেস্ক: এই মুহূর্তে সীমিত ওভারের খেলায় বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম শিখর ধাওয়ান। এমনটাই মনে করেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা সৌরভ গাঙ্গুলি। পাশাপাশি, তিনি এও মনে করেন যে, নিজের দিনে শিখর ধাওয়ানকে থামানোর ক্ষমতা নেই বিশ্বের কোনও বোলারেরই।

এবারের আইপিএলে খুব একটা ছন্দ খুঁজে পাচ্ছিলেন না অভিজ্ঞ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। মোটামুটি রান পেলেও সেগুলিকে বড় ইনিংসে পরিণত করতে ব্যর্থ হচ্ছিলেন তিনি। অবশেষে শুক্রবার ইডেনে কলকাতার বিরুদ্ধে ঝলসে ওঠে তাঁর ব্যাট। ৬৩ বলে অপরাজিত ৯৭ রান করেন তিনি। অল্পের জন্য ফস্কান শতরানের সুযোগ। তাঁর ঝোড়ো ইনিংসের সুবাদেই সাত উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি।

 

‘শিখর ধাওয়ান আজ নিজের পরিচিত ঢঙেই ব্যাট করেছে। আমি বারবার বলি, এই মুহূর্তে ওয়ানডে ক্রিকেটের সেরা চার খেলোয়াড় হলেন কোহলি, ধোনি, রোহিত আর শিখর। যখন ও নিজের ছন্দে ব্যাট করা শুরু করে, তখন ওকে থামানোর ক্ষমতা বিশ্বের কোনও বোলারের নেই। শিখর অপ্রতিরোধ্য’, বলেন মহারাজ।

 

তিনি আরও বলেন, ‘আমি সবসময় চেয়ে এসেছি যাতে আমাদের দলের হয়ে সব ম্যাচে খেলার সুযোগ পায় ধাওয়ান। এবছর আমরা আইপিএল জিততে বদ্ধপরিকর। তাই গোটা টুর্নামেন্টে শিখরের এইরকম ফর্মে থাকা খুব দরকার।’

অন্যদিকে, ড্রেসিংরুমে পন্টিং ও সৌরভের মতু কিংবদন্তীদের সান্নিধ্য পেয়ে উচ্ছ্বসিত ‘গব্বর’ও। ‘আমাদের দলের সঙ্গে দাদা আর পন্টিংয়ের মতো ক্রিকেটাররা যুক্ত। দুজনেই নিজেদের সময়ের সেরা ক্যাপ্টেন ছিলেন। দলের মেরুদণ্ড হিসেবে এই দুজনের সঙ্গে থাকাটা আমাদের পক্ষে খুব উপকারী। আমি ওনাদের দুজনের থেকেই প্রতিনিয়ত শিখছি। আমি সবসময় দাদার কাছে জানতে চাই, কীভাবে উনি এত সুন্দরভাবে টিম ম্যানেজমেন্ট করেন’, বলেন শিখর ধাওয়ান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here