news bengali

মহানগর ওয়েবডেস্ক: সুপার সাইক্লোন আমপান এসে নাড়িয়ে দিয়েছে শহর কলকাতাকে। হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৩ কিমি। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে ধসে পড়েছে একাধিক বাড়ি, নিচু জায়গা এখনও জলমগ্ন, বহু গাছ পড়ে রয়েছে রাস্তায়। ভেঙে গিয়েছে ইলেকট্রিকের পোল।

শহরকে আগের ছন্দে ফেরাতে আপ্রাণ লড়ছে কলকাতা পুলিশ। দিনরাত এক করে লড়াই করছে তারা। পুলিশের এই প্রয়াসকে কুর্ণিশ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই প্রেসিডেন্ট টুইট করে লিখলেন, “অবিশ্বাস্য প্রচেষ্টা, আমি গর্বিত।”

প্রবল ঘূর্ণিঝড় ও অতিবৃষ্টিতে বিধ্বস্ত পশ্চিমবঙ্গ। সুন্দরবন-সহ দুই ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা লন্ডভন্ড সুপার সাইক্লোন আমপানে। ৭২ জনের প্রাণ গেছে এই রাজ্যের।
সৌরভের বেহালার বাড়ির আম গাছটাও প্রায় উপড়ে গেছিল। কিন্তু সকলের প্রচেষ্টায় সেই গাছকে আবার দাঁড় করিয়েছেন মহারাজ। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি। প্রাক্তন ভারত অধিনায়ক লিখেছেন, “সর্বোচ্চ শক্তি দিয়ে বাড়ির আম গাছটাকে আবার দাঁড় করিয়েছি।”

আমপানের ঝাপটায় ক্ষতিগ্রস্থ হয়েছে পড়শি রাজ্য ওড়িশাও। পশ্চিমবঙ্গে এই ভয়ঙ্কর ঝড় আছড়ে পড়ার আগেই ওড়িশার একাধিক রাজ্যে দাপট চালিয়েছে।

আমপানের তাণ্ডবের কথা আজ গোটা দেশ জেনেছে। ভারতীয় দলের ক্রিকেটাররাও টুইট করে সমবেদনা জানিয়েছেন ক্ষতিগ্রস্থদের জন্য।

বিরাট কোহলি লিখলেন, “বাংলা ও ওড়িশায় সাইক্লোন আমপান তাণ্ডব চালিয়েছে। আমার ভাবনা ও প্রার্থনা ক্ষতিগ্রস্থদের জন্য। আশা করি ভগবান সব ঠিক করে দেবেন জলদি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here