রবি শাস্ত্রীর ফের একবার হেড কোচ হওয়া নিয়ে অবশেষে মুখ খুললেন মহারাজ

0
94

মহানগর ওয়েবডেস্ক: প্রথমবার যখন রবি শাস্ত্রী ভারতীয় হেড কোচের দায়িত্ব নিয়েছিলেন, তখন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতে (ক্যাক) ছিলেন সৌরভ গাঙ্গুলি। সেই সময় শাস্ত্রীকে কোচ করা নিয়ে বেশ আপত্তি ছিল তাঁর। তা সত্ত্বেও শেষমেশ কোচের দায়িত্ব পেয়েছিলেন রবি। এরপর বহুবার প্রকাশ্যেই একে রবি শাস্ত্রীর সমালোচনা করতে দেখা গিয়েছিল প্রিন্স অফ ক্যালকাটাকে। সেই রবি শাস্ত্রীকেই সম্প্রতি ফের এক বার কোচ হিসেবে নিযুক্ত করেছে কপিল দেবের নেতৃত্বাধীন ক্যাক। আর এই সিদ্ধান্ত নিয়ে অবশেষে মুখ খুললেন মহারাজ।

তিনি বলেন,

‘আমার মনে হয় রবি শাস্ত্রীকে ফের একবার কোচ নিয়োগ করা উচিত হয়েছে। ওকে আরও দু’বছর সময়ও দেওয়া হয়েছে। আমি আশা করব রবি শাস্ত্রী ভাল কাজ করবে।’

দাদার আশা ভারতীয় বোর্ড যে তাঁর ওপর এই ভরসা রেখেছে, তাঁর প্রতিদান দিতে পারবেন শাস্ত্রী।

‘আশা করব এই বার ২০২০ টি-২০ বিশ্বকাপ ও ২০২১ বিশ্বকাপে ভারতীয় দল ভাল পারফরম্যান্স করবে’, জানান দাদা।

সম্প্রতি রবি শাস্ত্রীকে কোচ করার পাশাপাশি সাপোর্ট স্টাফও নতুনভাবে নিয়োগ করেছে ভারতীয় বোর্ড। সঞ্জয় বাঙ্গারের বদলে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করা হয়েছে বিক্রম রাঠোরকে। এছারা বোলিং ও ফিল্ডিং কোচ হিসেবে পুনরায় দায়িত্ব পেয়েছেন ভরত অরুণ ও আর শ্রীধর। টিম ইন্ডিয়ার কোচ হিসেবে ভারতীয়দের নিয়োগ নিয়ে খুশি প্রাক্তন ভারত অধিনায়ক।

‘আমি সবসময় ভারতীয় কোচদের পক্ষে। ওনারা ভারতীয় দলকে বেশি ভাল বোঝেন। আমি বলছি না বিদেশি কোচরা খারাপ। ২০০০ সালের সময় আমাদের বিদেশি কোচের দরকার ছিল। কারণ সেই সময় ভারতীয় দল একেবারে তারুণ্যে ভরপুর ছিল। কিন্তু এখন যে ভারতীয় কোচরা বেশি গুরুত্ব পাচ্ছেন, এটা দেখে ভাল লাগছে’, বলেন তিনি।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here