Home Featured জল্পনাই সার, রাজনীতিতে আসছেন না সৌরভ!

জল্পনাই সার, রাজনীতিতে আসছেন না সৌরভ!

0
জল্পনাই সার, রাজনীতিতে আসছেন না সৌরভ!
Parul

মহানগর ডেস্ক: সম্প্রতি ৪৯-এ পা রেখেছেন মহারাজ। আর সেই জন্মদিনেই মহারাজের বাড়িতে উপস্থিত হয়েছিলেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভ গাঙ্গুলী জন্মদিনের দিন তাঁর বাড়িতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি নিয়ে রাজনৈতিক মহলে উঠেছিল গুঞ্জন। আর তারপরেই সৌরভ গঙ্গোপাধ্যায় তার ঘনিষ্ঠ মহলে জানিয়ে দিয়েছেন, আপাতত রাজনীতিতে কোনমতেই তিনি আসতে চান না।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, মহারাজের বাড়িতে মুখ্যমন্ত্রী গিয়ে তাকে রাজ্যসভার প্রস্তাব দিয়েছিলেন। সেখানে মহারাজ না বলেছিলেন। যদিও তৃণমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় এরকম কোন প্রস্তাব সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেননি। শুধুমাত্র সৌজন্য সাক্ষাৎ এবং জন্মদিনের শুভেচ্ছা দিতে তার বাড়ি গিয়েছিলেন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঘনিষ্ঠ মহল জানিয়েছে, বর্তমানে এটা স্পষ্ট যে মহারাজ আপাতত কোনো ভাবেই রাজনীতিতে আসতে চান না। কিন্তু এই পুরো কথাটির মধ্যে আপাতত শব্দটি রয়েছে। অর্থাৎ এর থেকেই বোঝা যাচ্ছে যে মহারাজ হয়তো এখন আসতে চান না কিন্তু অদূর ভবিষ্যতে তিনি চাইলেও আসতে পারেন রাজনীতিতে।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে যে, জন্মদিনের দিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী তাকে ঘুরিয়ে জিজ্ঞেস করেছিলেন রাজ্যসভার বিষয়। যদিও সৌরভ গঙ্গোপাধ্যায় এই বিষয়ে কোনও ভাবেই উচ্চবাচ্য করেননি। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন মমতা, সৌরভের বাড়িতে সফরকে নিয়ে অরাজনৈতিক বলে মেনে নিতে অনেকেরই অসুবিধা রয়েছে। কারণ চলতিবছর বিধানসভা নির্বাচনের আগে দেখা গিয়েছিল যে সৌরভ গঙ্গোপাধ্যায়কে রাজ্যপালের সঙ্গে দেখা করতে। এছাড়াও বিজেপির বেশ কয়েকজনের সঙ্গে তাকে বৈঠকে দেখা গিয়েছিল। তখন থেকেই গুঞ্জন উঠেছিল এবার হয়তো রাজনীতিতে প্রবেশ করতে পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু সেইসব ভাবনাকে নস্যাৎ করেছিলেন মহারাজ।

সূত্রের খবর, শহরের বিশিষ্টদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক বরাবরই ভাল। বিশিষ্টদের জন্মদিনে মুখ্যমন্ত্রী তরফের ফুল, মিষ্টি উপহার ও আন্তরিক শুভেচ্ছা বার্তাও যায়। তাতে মুখ্যমন্ত্রীর স্বাক্ষর থাকে। কিন্তু কোনও বিশিষ্ট এর জন্মদিনে তার বাড়িতে গিয়ে শুভেচ্ছা জানানোর মতো ঘটনার সাম্প্রতিক কালে ঘটে নি। অন্যদিকে, মুখ্যমন্ত্রীর মহারাজের বাড়িতে এই সফর নিয়ে বিরোধী দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, এই সফর ছিল পুরোপুরিভাবে রাজনৈতিক। শহরে তো আরও অনেক বিশিষ্ট মানুষ রয়েছেন। বাংলার আইকন তো কম নেই। তাদের বাড়িতে মুখ্যমন্ত্রী জন্মদিনের শুভেচ্ছা জানাতে যান না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here