সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টেও হয়েছিল ম্যাচ গড়াপেটার চেষ্টা, ফাঁস করলেন সৌরভ

0
sports news

মহানগর ওয়েবডেস্ক: সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টেও ম্যাচ গড়াপেটা করার চেষ্টা হয়েছিল বলে জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। রবিবার বোর্ডের ৮৮তম বার্ষিক সাধারণ সভার শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাদা জানান, ম্যাচ ফিক্স করার জন্য বুকিদের কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন এক ক্রিকেটার। কিন্তু ওই ক্রিকেটার প্রলোভনে পা না দিয়ে সেই প্রস্তাবের কথা বোর্ডের অ্যান্টি করাপশন ইউনিটকে জানিয়ে দেন। তবে কে ওই ক্রিকেটার, সেই বিষয়ে আলোকপাত করেননি দাদা।

সাংবাদিক সম্মেলনে মহারাজ বলেন,

‘মুস্তাক আলিতেও ম্যাচ গড়াপেটার চেষ্টা হয়েছিল বলে জানতে পেরেছি। একজন খেলোয়াড়কে বুকি প্রস্তাব দিয়েছিল। কিন্তু সে আমাদের অ্যান্টি করাপশন ইউনিটের কাছে সেই কথা জানায়। খেলোয়াড়ের নাম আমি বলতে পারব না।’

সৌরভের মতে ম্যাচ গড়াপেটার প্রস্তাবের থেকেও বেশি ভয়ংকর হল সেই প্রস্তাব পাওয়ার পর খেলোয়াড়রা কী করেন, সেটা।

‘ম্যাচ গড়াপেটার প্রস্তাবটা আমার কাছে মূল সমস্যার নয়। সেটা পাওয়ার পর খেলোয়াড়রা কী করেন, সেটাই আসল’, যোগ করেন দাদা।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই তামিলনাড়ু প্রিমিয়ার লিগ ও কর্ণাটক প্রিমিয়ার লিগেও ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। সেই নিয়ে বেশ জলঘোলা হয়েছিল। বেশ কিছু খেলোয়াড় ও বুকিকে গ্রেফতার করে পুলিশ। ম্যাচ ফিক্সিং কাণ্ডে পুলিশের নজরদারির আওতায় আছেন ভারতের হয়ে খেলা অভিমন্যু মিঠুনও। ‘TNPL ও KPL -য়ে যেটা হয়েছে, সেটা নিয়ে আমরা ব্যবস্থা নিয়েছি। আপাতত আমরা KPL বন্ধ রেখেছি। তবে সৈয়দ মুস্তাক আলির ঘটনাটি আমরা পরে জানতে পেরেছি’, জানান মহারাজ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here