ডেস্ক: দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিজয়-রাহুলের জুটি দেখেই বোঝা গিয়েছিল, এবার কিছু একটা করে যেতে চান তারা। প্রথম দুই টেস্টের ব্যর্থতার পর জোহানেসবার্গের পিচে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে লুটিয়ে পড়েছিল কোহলি বাহিনী। কিন্তু দ্বিতীয়বার ব্যাট করতে নেমেই বদলে গেল ছবিটা। ভারতীয় ব্যাটসম্যানদের একাগ্রতা ও দৃঢ়প্রতিজ্ঞ মনোভাবের ফলস্বরূপ ইতিমধ্যেই জয়ের গন্ধ পাওয়া শুরু করেছে ভারত।

দক্ষিণ আফ্রিকার সামনে ২৪১ রানের লক্ষ্য রেখে দ্বিতীয় ইনিংস শেষ করল ভারত। স্কোর পাহাড় প্রমাণ না হলেও জো’বার্গের পিচে এই লক্ষ্য তাড়া করে জেতা যে সহজ হবেনা তা খুব সহজেই বোধগম্য। বিশেষজ্ঞরা আগে থেকেই বলে রেখেছিলেন এই পিচে শেষ ব্যাট করতে নেমে ২০০ স্কোর করাও কঠিন হতে পারে। একেবারেই প্রেসক্রিপশন অনুসরণ করে প্রোটিয়াদের সামনে ২৪১ রানের লক্ষ্য রেখে দিল ভারত।

এক উইকেট হারিয়ে আজ ব্যাট করতে নেমে সামলে খেলছিলেন রাহুল-বিজয়। তাঁরা যথাক্রমে ১৬ ও ২৫ রানের ব্যক্তিগত স্কোরে আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন কোহলি। দলে সুযোগ পেয়ে দ্বিতীয়বার আর ব্যর্থ হননি সহ-অধিনায়ক রাহানে। কোহলি ড্রেসিংরুমে ফেরেন ৪১ রানের স্কোরে। রাহানে করেন ৪৮। অন্যদিকে সময়ের সঙ্গে ভুবনেশ্বর কুমারও যে ক্রমশ অল-রাউন্ডারে পরিণত হচ্ছেন সেই পরিচয় ফের দিলেন তিনি। ফলে পরিস্থিতি যা দাঁড়িয়েছে, ভারতীয় বোলাররা যদি সঠিক জায়গায় বল করে যেতে পারেন হোয়াইট ওয়াশ বাঁচিয়ে ফেলতে পারেন কোহলিরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here