news bengali kolkata

নিজস্ব প্রতিবেদক, হাওড়া: করোনা ভাইরাসের আতঙ্কের জেরে যাত্রী সংখ্যা কমেছে। তার জেরেই বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করল দক্ষিণ-পূর্ব রেলওয়ে। এক প্রেস বিজ্ঞপ্তি জারি করে সেই কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

মার্চের ২০ থেকে ৩১ তারিখ পর্যন্ত বাতিল করা হয়েছে একাধিক ট্রেন। বাতিল হওয়া ট্রেনের তালিকায় রয়েছে টাটানগর-রাঁচী-টাটানগর এক্সপ্রেস (আগামী ২০ ও ৩১ মার্চ বন্ধ)। বাতিল থাকছে হাওড়া সুপার এ সি এক্সপ্রেস (১২৮৪৭/১২৮৪৮) ( ২০ ও ৩১ মার্চ)। এছাড়াও বারবিল-ডাংগোয়াপোশি-বারবিল রুটে রাউরকেল্লা-বারবিল- রাউরকেল্লা ইন্টারসিটি এক্সপ্রেস ২০ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত চলাচল করবে না। ২০ মার্চ ও ২৭ মার্চের পুরী-সাঁতরাগাছি স্পেশাল বন্ধ থাকছে। বাতিল থাকছে ২১ও ২৮ মার্চের সাঁতরাগাছি-পুরী স্পেশাল ট্রেনও। সাঁতরাগাছি -চেন্নাই সেন্ট্রাল সুবিধা স্পেশাল ২১মার্চ ও ২৮ মার্চের জন্য বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ট্রেনের তালিকায় রয়েছে আগামী ২৪ মার্চ ও ৩১ মার্চ হাওড়া থেকে মুম্বাইগামী দুরন্ত এক্সপ্রেস(১২২৬২)। ২৫ মার্চ ও ১ এপ্রিলের মুম্বই হাওড়া দুরন্ত এক্সপ্রেস (১২২৬১) বাতিল করা হয়েছে।

নভেল করোনা (কোভিড ১৯) সংক্রমণ ঠেকাতে আগেই তৎপর হয়েছিল রেল দফতর। দূর পাল্লার এসি ট্রেনে যাত্রীদের চাদর, কম্বল দেওয়া বন্ধ করা হয়েছে। প্লাটফর্মে অহেতুক জনসমাগম রোধ করতে টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে। করোনা আতঙ্কে জনসমাগম এড়াতে ট্রেনে সওয়ার হতে সাহস পাচ্ছেন না মানুষ। যার জেরে কমেছে যাত্রী সংখ্যা। আর তাই এই সব ট্রেন ২০-৩১ মার্চ পর্যন্ত বিভিন্ন দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here